অফিস খোলার প্রথম দিনেই মৃত্যু ৪০ জনের, শনাক্ত ২৫৪৫

    বাংলাদেশ মেইল ::

    দুই মাসের বেশি সাধারণ ছুটির পর আজ প্রথম কর্মদিবসে নতুন করে ২ হাজার ৫৪৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হওয়ার তথ্য দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এছাড়া গেল ২৪ ঘণ্টায় আরও ৪০ জন মারা গেছেন। এখন পর্যন্ত দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ৬৫০ জন।

    মারা যাওয়া ৪০ জনের মধ্যে ঢাকা বিভাগে ২৮ জন,  চট্টগ্রাম বিভাগে ৮ জন,  খুলনা বিভাগে ২ জন,  রাজশাহী বিভাগে ১ জন এবং রংপুরে ১ জন। এদের ৩৩ জন পুরুষ এবং ৭ জন নারী।  শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৩৮ %।

    করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে রোববার (৩১ মে) দুপুরে এ তথ্য জানানো হয়েছে।

    দেশের ৫২ টি ল্যাবে ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১২২২৯ টি৷ এর মধ্যে পরীক্ষা করা হয়েছে ১১৮৭৬ টি নমুনা। এখন পর্যন্ত ৩,০৮,৯৩০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে সারাদেশে৷

    এছাড়া ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৪০৬ জন করোনা আক্রান্ত রোগী। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছে ৯,৭৮১ জন ।  আক্রান্ত বিবেচনায় সুস্থতার হার ২০.৭৪ % ।

    এর আগে শনিবার ১ হাজার ৭৬৪ জনের শনাক্ত ও ২৮ জনের মৃত্যুর তথ্য দিয়েছিল অধিদপ্তর।
    করোনার বর্তমান পরিস্থিতির মধ্যেই আজ থেকে দেশের সরকারি-বেসরকারি অফিস খুলে দেয়া হয়েছে। তবে বন্ধ রাখা হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান। শিক্ষার্থীদের নিরাপত্তার কথা বিবেচনা করে ধীরে ধীরে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হবে বলে রোববার জানিয়েছেন প্রধানমন্ত্রী।

    অন্যদিকে বিশ্বে এখন পর্যন্ত ৬১ লাখ ৭২ হাজার ৩২৮ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। এদের মধ্যে ৩ লাখ ৭১ হাজার ১৭৭ জন মারা গেছেন অন্যদিকে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ২৭ লাখ ৪৩ হাজার ৯৭১ জন। বর্তমানে চিকিৎসাধীন ৩০ লাখ ৫৭ হাজার ২৪২ জনের মধ্যে ৫৩ হাজার ৪৬০ জনের অবস্থা গুরুতর।