করোনা পরিস্থিতিতেও শতভাগ সেমিষ্টার ফি পরিশোধের নোটিশ আইআইইউসি’র

সীতাকুণ্ড প্রতিনিধি, বাংলাদেশ মেইল ::

চট্টগ্রামের আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় (আইআইইউসি) অনলাইনে  ক্লাস করিয়ে শতভাগ সেমিষ্টার ফি পরিশোধের নোটিশ প্রদান করেছে। গত ২ জুন এ নোটিশ দেয় বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ। নোটিশে আগামী ১৬ ই জুনের মধ্যে শিক্ষার্থীদের সেমিস্টার ফি জমা দেবার নির্দেশ দেয়া হয়েছে।

কোন প্রকার মানবিক ও শিক্ষার্থীদের আর্থিক অবস্থার বিষয় বিবেচনা না করে এমন নোটিশ দেয়াতে বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তর শ্রেণীর সাধারন শিক্ষার্থীদের মাঝে হতাশা ও ক্ষোভ বিরাজ করছে। শিক্ষার্থীরা বলছেন যেখানে বাংলাদেশের অন্যান্য প্রাইভেট বিশ্ববিদ্যালয়গুলি ৪০% – ১০০% পর্যন্ত ছাড় দেওয়ার ঘোষনা প্রদান করেছে, সেখানে আইআইইউসি’র মত প্রতিষ্ঠানের পক্ষ থেকে এমন নোটিশ আমদের হতাশ করেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক  বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী বলেন, এই করোনাকালে অনলাইনে যত্রতত্র ক্লাস করিয়ে সেমিষ্টার ফি প্রদানের নোটিশ আমাদের রীতিমতো অবাক করেছে। আমি বলবো বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ চরম দায়িত্বহীনতার পরিচয় দিয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক কে এম গোলাম মহিউদ্দিন বলেন, মাস্টার্স এর অধিকাংশ শিক্ষার্থী মিড টার্ম পরীক্ষার সময় কোন টাকা পরিশোধ করেনি। যদিও সামনে ফাইনাল পরীক্ষা। টাকা পরিশোধ না করার কারণে বেশিরভাগ ভাগ শিক্ষার্থীর রেজিস্ট্রেশন হয়নি। ইউজিসি এর ফাইনাল পরীক্ষা দিতে গেলে অবশ্যই রেজিস্ট্রেশন করতে হবে। তারপরও যাদের অসুবিধা আছে তারা যেন ট্রেজারার এর সাথে যোগাযোগ করে।

এছাড়া ছাড়ের বিষয়ে তিনি বলেন ” চট্টগ্রামের কোন বেসরকারি বিশ্ববিদ্যালয় এরকম প্রনোদনা ঘোষনা করেনি।
প্রসঙ্গত, আগামী ১৬ই জুনের মধ্যে সেমিষ্টার ফি পরিশোধ করতে বলা হয়েছে নোটিশে ।