চুরির জন্য ফ্ল্যাটে ঢুকে খাবার দেখে চুরির কথা ভুলে যায় চোর

বাংলাদেশ মেইল:: সম্প্রতি চুরির জন্য রাজধানীর গুলশানে এক বিদেশির ফ্ল্যাটে ঢুকেছিল এক চোর। কিন্তু খাবার দেখে লোভ সামলাতে না পেরে ওই চোর সেখানেই আরাম-আয়েশে তিনদিন কাটিয়ে দেয়।

পরে আমেরিকা ওই বিদেশি সিসিটিভি ক্যামরায় চোরকে দেখে এক সহকর্মীকে জানালে সে পুলিশ দিয়ে চোরকে আটক করে।

এদিকে চুরি করতে যাওয়া মাসুমকে (২১) গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। সোমবার (১৫ জুন) শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদার তার রিমান্ডের আবেদন নামঞ্জুর করে এ আদেশ দেন।

এ সময় আসামি মাসুমকে আদালতে হাজির করে পুলিশ। এরপর গুলশান থানায় তার বিরুদ্ধে দায়ের করা চুরির করার অভিযোগে মামলার সুষ্ঠু তদন্তের জন্য পাঁচদিনের রিমান্ড আবেদন করেন পুলিশ। শুনানি শেষে বিচারক রিমান্ড নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। এদিন আদালতে আসামি মাসুমের পক্ষে কোনো আইনজীবী ছিলেন না।

মামলা সূত্রে জানা যায়, শনিবার (১৩ জুন) রাত ১০টার দিকে গুলশানের ৭৯ নম্বর সড়কের ১৫ নম্বর এক মার্কিন নাগরিকের ফ্ল্যাটে চুরি করতে যায় আসামি মাসুম। এরপর আমেরিকায় বসে সিসিটিভি ক্যামেরায় তা দেখে এক সহকর্মীকে জানান মার্কিন নাগরিক রিক হাবার্ড। পরে ওই সহকর্মী গুলশান থানা পুলিশকে জানালে পুলিশের একাধিক টিম বাড়িটিতে যায়। প্রথমে চারদিক থেকে বাড়িটি ঘিরে ফেলে দোতলায় গিয়ে মাসুমকে আটক করা হয়।

গ্রেফতারের পর পুলিশি জিজ্ঞাসাবাদে আসামি মাসুম জানায়, চুরির জন্য ফ্ল্যাটে ঢুকে প্রচুর খাবার দেখে চুরির কথা ভুলে যায়। এভাবেই তিনদিন পার করে দেয়ে সে।

বাকিখাবারগুলো খেয়ে খালি ফ্ল্যাটে আরও কয়েকদিন থেকে যাওয়ার পরিকল্পনা ছিল তার। কিন্তু তার আগেই পুলিশ তাকে আটক করে।