করোনা আপডেট
    লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনার সংক্রমণ

    বাংলাদেশ মেইল:: দেশে ক্রমে অবনতির দিকে যাচ্ছে করোনা পরিস্থিতি। বাড়ছে আক্রান্ত মানুষের সংখ্যা। দীর্ঘ হচ্ছে মৃত্যুর মিছিল। সরকারি হিসেবেই এখন প্রতি ঘণ্টায় দুই জনের বেশি মানুষের মৃত্যু হচ্ছে। প্রতি মিনিটে রোগী শনাক্ত হচ্ছেন তিন জন করে।

    সর্বাধিক পরীক্ষার দিনে মঙ্গলবার সর্বোচ্চ রোগী শনাক্ত ও মৃত্যুর তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৫৩ জন। নতুন রোগী শনাক্ত হয়েছে ৩ হাজার ৮৬২ জন।এ নিয়ে মৃতের সংখ্যা ১ হাজার ২৬২ জন এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯৪ হাজার ৪৮১ জনে।

    স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে জানাানো হয়, গতকাল ১৫ই জুন সকাল ৮টা থেকে আজ ১৬ই জুন সকাল ৮টা পর্যন্ত রাজধানীসহ সারা দেশের ৬১টি ল্যাবরেটরিতে রেকর্ডসংখ্যক ১৮ হাজার ৪০৩টি নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষাও হয়েছে রেকর্ডসংখ্যক ১৭ হাজার ২১৪টি নমুনা।

    পরিসংখ্যান বিশ্লেষণে দেখা যাচ্ছে, গত একদিনে প্রতি ঘণ্টায় ২ জনেরও বেশি মানুষের মৃত্যু এবং প্রতি মিনিটে ৩ জন করে করোনা শনাক্ত হয়েছে। রোগী শনাক্ত করতে দেশে মোট পাঁচ লাখ ৩৩ হাজার ৭১৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও দুই হাজার ২৩৭ জন। সব মিলিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা এখন ৩৬ হাজার ২৬৪ জন। গত ৮ই মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত এবং ১৮ই মার্চ প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর মৃত্যু হয়।

    তারপর আজই সংক্রমণ ও মৃত্যুর সর্বোচ্চ রেকর্ড হলো।বুলেটিনে ডা. নাসিমা জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ২২ দশমিক ৪৪ শতাংশ। এ পর্যন্ত রোগী শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৩৮ দশমিক ৩৮ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৩৪ শতাংশ।