চট্টগ্রামে নমুনা পরীক্ষার ফল মিলবে ওয়েবসাইটে

বাংলাদেশ মেইল:: চট্টগ্রামে করোনাভাইরাস (কোভিড-১৯) নমুনা পরীক্ষার ফল মিলবে ওয়েবসাইটে । ওয়েবসাইটটির মাধ্যমে এখন থেকে মোবাইল নম্বর ব্যবহার করে কোনো ভোগান্তি ছাড়াই ঘরে বসে করোনার নমুনা পরীক্ষার ফল দেখতে পাবে।

চট্টগ্রামের জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সুজন বড়ুয়া রোববার সন্ধ্যায় এ তথ্য জানান। তিনি জানান, জেলা সিভিল সার্জন অফিস নতুন এই ওয়েবসাইটটি উদ্বোধন করেছে।

তিনি আরও জানান, চিকিৎসক ও মেডিকেল শিক্ষার্থীদের স্বেচ্ছাসেবী সংগঠন ইয়াং সোশ্যাল অ্যাক্টিভিজম বোর্ড এর সহযোগিতায় এ সংক্রান্ত কাজের জন্য ওয়েবসাইটটি তৈরি করেছে। চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি ও ডেপুটি সিভিল সার্জন ডা. মোহাম্মদ আসিফ খানের সার্বিক তত্ত্বাবধানে এ কার্যক্রম পরিচালিত হবে।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, ওয়েবসাইটটি আজ রোববার থেকে সবার জন্য উন্মুক্ত করে দেয়া হয়েছে। নমুনা সংগ্রহের সময় দেয়া মোবাইল নম্বর ব্যবহার করে মিলবে করোনার নমুনা পরীক্ষার ফলাফল। এছাড়াও নমুনা জমা দেয়ার সময় ও নাম ব্যবহার করেও নমুনা পরীক্ষার ফলাফল পাওয়া যাবে।

ইয়াং সোশ্যাল অ্যাক্টিভিজম বোর্ড সূত্র জানায়, চট্টগ্রামে নমুনা পরীক্ষা নিয়ে চরম জটিলতা সৃষ্টি হয়েছে। নমুনা দেওয়ার চেয়েও পরীক্ষার ফলাফল পেতে ভুকবোগী রোগীকে হয়রানীর শিকার হতে হচ্ছে।

নুমনা দিয়ে ১৪/১৫ দিনেও পরীক্ষার ফলাফল না পাওয়ার অভিযোগ বেশি উঠছে। এসব হয়রানী ও জটিলতা নিরসনে এই ওয়েবসাইট তৈরী করা হয়েছে।