মোট আক্রান্ত ৬৪৮০
চট্টগ্রামে ১৯২ জন নতুন করোনা আক্রান্ত রোগী শনাক্ত

বাংলাদেশ মেইল ::  

চট্টগ্রামের ৬টি ল্যাবে ১০৪৯টি নমুনা পরীক্ষা করে ১৯২ জন নতুন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়েছে। এদের মধ্যে  মহানগরীতে ১২১ জন ও উপজেলায় ৭১জন। রবিবারের তথ্য অনুযায়ী চট্টগ্রামে ৩ জনের মৃত্যু হয়েছে এবং ৫৯ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছে

সোমবার সকালে এসব তথ্য জানান চট্টগ্রামের সিভিল সার্জন ডাঃ ফজলে রাব্বি।

সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদন অনুযায়ী এ নিয়ে (২১জুন পর্যন্ত)  চট্টগ্রামে সর্বমোট করোনা আক্রান্ত হয়েছে ৬৪৮০ জন। এদের মধ্যে ১৪৪ জনের মৃত্যু হয়েছে। সর্বমোট সুস্থ হয়েছে ৫৭০ জন।

ফৌজদারহাট বিআইটিআইডিতে গত ১ দিনে নমুনা পরীক্ষা করা হয়েছে ২৭০ জনের। এদের মধ্যে ৪৭ জন করোনা পজিটিভ।  এই ল্যাবে নতুন   শনাক্ত ৪৭ জনের মধ্যে  ১৩ জন নগরীর এবং উপজেলার ৩০ জন।

চট্টগ্রাম ভেটিরিনারি ইউনিভার্সিটিতে (সিভাসু) গত ১ দিনে ১০০টি নমুনা পরীক্ষা করে ৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এই ল্যাবে নতুন   শনাক্ত ৯ জনের মধ্যে  ৭ জন নগরীর এবং উপজেলার ২ জন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে গত ১ দিনে ১৮৮ টি নমুনা পরীক্ষা করে ৫৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এই ল্যাবে নতুন শনাক্ত ৫৭ জনের মধ্যে ২৬ জন নগরীর এবং উপজেলার ৩১জন।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজে গত ১ দিনে ৩০৩ টি নমুনা পরীক্ষা করে ৫২ জনের করোনা শনাক্ত হয়েছে। এই ল্যাবে নতুন শনাক্ত ৫২ জনের মধ্যে  ৪৬ জন নগরীর এবং উপজেলার ৬ জন।

 

ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৮৪টি নমুনা পরীক্ষা করে ২৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এই ল্যাবে নতুন শনাক্ত ২৬ জনের মধ্যে  ২৫ জনই নগরীর এবং উপজেলার ১ জন।

কক্সবাজার মেডিক্যাল ল্যাবে চট্টগ্রামের ৪ টি  নমুনা পরীক্ষা করে ১ জনের করোনা শনাক্ত হয়েছে।

উপজেলা পর্যায়ে গত ১ দিনে মোট শনাক্ত ৫৪ জনের মধ্যে  সাতকানিয়ার ২ জন, বাঁশখালীর ২ জন,চন্দনাইশের ৫ জন, পটিয়ার ৮ জন,হাটহাজারির ৫ জন, ফটিকছড়ির ২০ জন,
আনোয়ারার ১১ জন,সীতাকুন্ডের ৪ জন,রাউজানের ৭ জন এবং সন্দ্বীপের ৭ জন রোগী রয়েছে।