চট্টগ্রামে ২৮০ জনের করোনা শনাক্ত, মোট আক্রান্ত ৬৯৭৯

বাংলাদেশ মেইল :: 

চট্টগ্রামের ৬ টি ল্যাবে ৯৯১ টি নমুনা পরীক্ষা করে ২৮০ জন নতুন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়েছে। এদের মধ্যে  মহানগরীতে ১৫৫ জন ও উপজেলায় ১২৫ জন। সিভিল সার্জন কার্যালয়ের  মঙ্গলবারের তথ্য অনুযায়ী চট্টগ্রামে ৪ জনের মৃত্যু হয়েছে।

বুধবার (২৪ জুন)  সকালে এসব তথ্য জানান চট্টগ্রামের সিভিল সার্জন ডাঃ ফজলে রাব্বি।

সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদন অনুযায়ী এ নিয়ে (২৩ জুন পর্যন্ত)  চট্টগ্রামে সর্বমোট করোনা আক্রান্ত হয়েছে ৬৯৭৯ জন। এদের মধ্যে ১৫২ জনের মৃত্যু হয়েছে। সর্বমোট সুস্থ হয়েছে ৬৬৫ জন।

ফৌজদারহাট বিআইটিআইডিতে গত ১ দিনে নমুনা পরীক্ষা করা হয়েছে ২৭৯ জনের। এদের মধ্যে ৭৪ জন করোনা পজিটিভ।  এই ল্যাবে নতুন   শনাক্ত ৭৪ জনের মধ্যে ৪১ জন নগরীর এবং উপজেলার ৩৩ জন।

চট্টগ্রাম ভেটিরিনারি ইউনিভার্সিটিতে (সিভাসু) গত ১ দিনে ১৫৪টি নমুনা পরীক্ষা করে ৫৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এই ল্যাবে নতুন   শনাক্ত ৫৯ জনের মধ্যে  ১৯ জন নগরীর এবং উপজেলার ৪০ জন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে গত ১ দিনে ১৬৮ টি নমুনা পরীক্ষা করে ৬৪জনের করোনা শনাক্ত হয়েছে। এই ল্যাবে নতুন শনাক্ত ৬৪ জনের মধ্যে ৩১ জন নগরীর এবং উপজেলার ৩৩জন।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজে গত ১ দিনে ৩৩৪টি নমুনা পরীক্ষা করে ৬৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এই ল্যাবে নতুন শনাক্ত ৬৫ জনের মধ্যে  ৫৯ জন নগরীর এবং উপজেলার ৬ জন।

ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৫২ টি নমুনা পরীক্ষা করে ১৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এই ল্যাবে নতুন শনাক্ত ১৫ জনের মধ্যে  ১৩ জন নগরীর এবং উপজেলার ২ জন।

এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে চট্টগ্রামের ৪ টি নমুনা পরীক্ষা করে তিন জনের করোনা শনাক্ত হয়।

উপজেলা পর্যায়ে গত ১ দিনে মোট শনাক্ত ১২৫ জনের মধ্যে লোহাগাড়ার ৮ জন, সাতকানিয়ার ১৩ জন, আনোয়ারার ২ জন,চন্দনাইশের ১ জন, বোয়ালখালীর ১২ জন,  ফটিকছড়ির  ১৯ জন,হাটহাজারির ১৬ জন , রাঙ্গুনিয়ায় ৭ জন,সীতাকুন্ডের ১২ জন,রাউজানের ৯ জন,  মিরসরায়ের ২৬ জন রোগী রয়েছে ।