চট্টগ্রামে নৌবাহিনী প্রধান
নৌবাহিনী ত্রিমাত্রিক নৌবাহিনীর মর্যাদায় উন্নীত হয়েছে

বাংলাদেশ মেইল :: 

দেশের উন্নয়নের ধারাবাহিকতায় মেরিটাইম পেট্রোল এয়ার ক্রাফট, হেলিকপ্টার, আধুনিক প্রযুক্তি সমৃদ্ধ উল্লেখযোগ্য সংখ্যক যুদ্ধজাহাজ এবং সর্বোপরি দুটি সাবমেরিন সংযোজনের মধ্য দিয়ে বাংলাদেশ নৌবাহিনী ত্রিমাত্রিক নৌবাহিনীর মর্যাদায় উন্নীত হয়েছে বলে মন্তব্য করেছেন নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল আওরঙ্গজেব চৌধুরী।

বুধবার (২৪ জুন) নগরের পতেঙ্গার বাংলাদেশ নেভাল একাডেমিতে মিডশিপম্যান ২০১৭/বি ব্যাচ এবং ডাইরেক্ট এন্ট্রি অফিসার (ডিইও) ২০২০/এ ব্যাচের নবীন কর্মকর্তাদের গ্রীষ্মকালীন রাষ্ট্রপতি কুচকাওয়াজে প্রধান অতিথির বক্তব্যে নৌবাহিনী প্রধান এ মন্তব্য করেন। তিনি কুচকাওয়াজ পরিদর্শন ও সালাম গ্রহণ করেন।

নৌবাহিনী প্রধান বলেন,  মাননীয় প্রধানমন্ত্রীর প্রত্যক্ষ নেতৃত্ব ও দিকনির্দেশনায় প্রতিবেশী দেশগুলোর সঙ্গে শান্তিপূর্ণভাবে সমুদ্রসীমা সংক্রান্ত বিরোধ নিষ্পত্তির মাধ্যমে আমরা পেয়েছি আরও বিশাল সামুদ্রিক অঞ্চলের নিষ্কণ্টক ভৌগোলিক অধিকার।

দেশের উন্নয়নের ধারাবাহিকতায় মেরিটাইমের অবকাঠামোগত উন্নয়নেও নেওয়া হয়েছে ব্যাপক পদক্ষেপ। এ ছাড়া নৌ সদস্যদের পেশাগত মানোন্নয়নে প্রশিক্ষণ ব্যবস্থাকে আধুনিক ও যুগোপযোগী করে তোলা হচ্ছে।

এর মধ্য দিয়ে বাংলাদেশ নৌবাহিনীর ২০১৭/বি ব্যাচের ৪৪ জন মিডশিপম্যান এবং ২০২০/এ ব্যাচের ২৯ জন ডাইরেক্ট এন্ট্রি অফিসারসহ মোট ৭৩ জন নবীন কর্মকর্তা কমিশন লাভ করেন। এর মধ্যে ৩ জন নারী কর্মকর্তাও রয়েছেন।