বায়েজিদ পাহাড়ে অবৈধ দখলদারদের বিরুদ্ধে অভিযান

বাংলাদেশ মেইল :: 

নগরের বায়েজিদ পাহাড়ে অবৈধ দখলদারদের বিরুদ্ধে অভিযান চালানো হয়েছে।

বুধবার (২৪ জুন) সকাল ১০টার দিকে এ অভিযান শুরু করেন তারা।জেলা প্রশাসনের তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট এ অভিযানে নেতৃত্ব  দেন।

বায়েজিদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রিটন সরকার  বলেন, পাহাড়ে অবৈধ দখলদারদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হচ্ছে।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বদিউল আলম বলেন, জেলা প্রশাসনের তিনজন ম্যাজিস্ট্রেট অভিযান পরিচালনা করছেন। পরিবেশ রক্ষায় ও পাহাড়কে বাঁচাতে অবৈধ দখলদারদের বিরুদ্ধে এ অভিযান।

প্রসঙ্গত, করোনাকালে চট্টগ্রাম মহানগরীর বায়েজিদ ও আকবরশাহ থানা এলাকা, সীতাকুণ্ডের জঙ্গল সলিমপুর এবং হাটহাজারী থানা এলাকার কিছু অংশসহ আশপাশের পাহাড় কেটে ভূমিদস্যুরা অন্তত চারশতাধিক নতুন বসতঘর গড়ে তুলেছে। পুরনো অবৈধ ঘরের সঙ্গে নতুনভাবে আরো চারশতাধিক ঘর নির্মাণের বিষয়টির উঠে আছে নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলামের প্রতিবেদনেও। এই বিষয়ে কালের কণ্ঠে সচিত্র সংবাদ প্রকাশিত হয়। এরই মধ্যে পরিবেশ অধিদপ্তর ও জেলা প্রশাসন অবৈধ বসতঘর উচ্ছেদে ২২ ও ২৪ জুন দুই দিন সময় নির্ধারণ করে। তবে বৃষ্টিবিঘ্নিত হওয়ায় ২২ জুনের অভিযান পরিচালিত হয়নি। আজ ২৪ জুন অভিযান পাহাড়খেকোদের বিরুদ্ধে শুরু করে জেলা প্রশাসন।