সীতাকুণ্ডের ফৌজদারহাটে অভিযান, বায়েজিদ সড়কের দুই পাশের পাহাড়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ

বাংলাদেশ মেইল :: 

চট্টগ্রামের সীতাকুণ্ডের ফৌজদারহাট বায়েজিদ সড়কের দুই পাশে পাহাড় কেটে গড়ে উঠা অবৈধ স্থাপনা ভেঙ্গে দিয়েছে চট্টগ্রাম জেলার ভ্রাম্যমান আদালত। এ সময় প্রায় শতাধিক অবৈধ বসতঘর উচ্ছেদ করা হয়।

বুধবার (২৪ জুন) সকাল থেকে টানা দুই ঘন্টাব্যাপী এ অভিযান পরিচালনা করা হয়। চট্টগ্রামের পরিবেশ অধিদফরের সহযোগিতায় অভিযানে নেতৃত্বে দেন সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার মিল্টন রায়।

জানা গেছে, সীতাকুণ্ডের ফৌজদারহাট এলাকার জমির আলী, মনির হোসেন, নাছির উদ্দিন ওরফে সিঙ্গাপুর নাছির, ছিন্নমুল সমাজের একজন নারী নেত্রী ও সেখানকার কতিপয় পুলিশ সদস্যের সহযোগিতায় পাহাড় কেটে অবৈধ বসতঘর নির্মাণ করা হয়। সেখানে প্রায় ৪শ বসতঘরসহ জায়গার স্থানগুলোর লাখ লাখ টাকার বিনিময়ে বিক্রিও করে সিন্ডিকেটের লোকজন। এছাড়া সবচেয়ে বেশি জায়গায় ঘর তুলেছেন নাছির ও মনির।

উচ্ছেদ অভিযানে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর চট্টগ্রামের পরিচালক মোয়াজ্জেম হোসেন, সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার মিল্টন রায়, সহকারী পুলিশ সুপার (সীতাকুণ্ড সার্কেল) শম্পা রানী শাহা, ফৌজদারহাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ শহিদুল ইসলামসহ আকবরশাহ থানা, সীতাকুণ্ড থানার বিপুল সংখ্যক আইনশৃংখলা বাহিনীর সদস্যরা।