নগরীতে ফিল্মি স্টাইলে ডাকাতি, চক্রের ৬ সদস্য গ্রেফতার

বাংলাদেশ মেইল  ::

নগরীতে ফিল্মি স্টাইলে ডাকাতি করে বেড়ায় এমন একটি চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করেছে কোতোয়ালি থানা পুলিশ। শুক্রবার (২৬ জুন) রাতে চক্রটির সন্ধানে বিশেষ একটি অভিযান পরিচালনা করে কর্ণফুলী ও ওয়াসা মোড় থেকে ৬ ডাকাতকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার ৬ ডাকাত হলেন, কুমিল্লার মো. কামাল হোসেন (৩০), পাঁচলাইশের মোক্তার হোসেন (২২),চাঁন্দগাওয়ের সাদ্দাম (২৬), ফটিকছড়ির শের আলী (৩২), আনোয়ারার মাসুদুর রহমান (৪০) ও সীতাকুণ্ডের মো. এরশাদ (৩৩)।

শনিবার (২৭ জুন) নগরীর মোমিন রোডের সিএমপির দক্ষিণ জোনের কার্যালয়ে সংবাদ সম্মেলন করে ৬ ডাকাতকে গ্রেফতার ও ঘটনার বিস্তারিত জানান দক্ষিণের ডিসি মেহেদী হাসান।

গ্রেফতারকৃত এ চক্রটিই নগরীর বিভিন্ন সড়কে ফিল্মি স্টাইলে ডাকাতি করে থাকে। গত ১৬ জুন কোতোয়ালী থানাধীন জামিয়াতুল ফালাহ পশ্চিম গেইটে ফারুক আহাম্মদ নামের এক ব্যক্তির কাছ থেকে চক্রটি জোরপূর্বক ফিল্মি স্টাইলে ৫ লাখ টাকা ও কিছু গুরুত্বপূর্ণ কাগজপত্র ছিনিয়ে নেয়। মুলত এ ঘটনাই করা মামলার তদম্তে গিয়ে চক্রটির সন্ধান পায় কোতোয়ালি থানা পুলিশ এবং একপর্যায়ে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। উদ্ধার করা হয় একটি দেশীয় তৈরী এলজি, ২ রাউন্ড কার্তুজ,৩ টি টিপ ছোরা,দুটি মোটরসাইকেল ও নগদ ৫০ হাজার টাকা।

সংবাদ সম্মেলনে ডিসি মেহেদী হাসান বলেন, বিভিন্নি ব্যাংক প্রতিষ্ঠানের সামনে ছদ্মবেশে ঘোরাঘুরি করে বিভিন্ন ব্যক্তিকে টার্গেট করে পিছু নেয় চক্রটি। এ কাজে তাদের নির্দিষ্ট একজন ব্যক্তি বেদীর (সোর্স) ভুমিকায় থাকে। বেদীর কাজ হলো ব্যাংক থেকে বের হয়ে যাচ্ছে এমন ব্যক্তিকে অনুসরণ করা এবং অন্যদের তথ্য সরবরাহ করা। এরপর অন্যরা বেদীকে অনুসরণ করে ঘটনাস্থলে অবস্থান নেন। একপর্যায়ে টার্গেটকৃত ব্যক্তিকে অস্ত্র ছোরার ভয় দেখিয়ে তার কাছ থেকে সব কিছু লুন্টন করে চক্রটি চম্পট দেয়।