করোনায় দেশের বিশিষ্ট গ্যাস্ট্রোএন্ট্রোলজিস্ট ডা. মহসিন কবিরের মৃত্যু

বাংলাদেশ মেইল ::  

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরেক ফ্রন্ট যোদ্ধার মৃত্যু হয়েছে দেশে। ইমপালস হাসপাতাল লিমিটেড এবং বিআরবি হাসপাতাল লিমিটেড-এর গ্যাস্ট্রোএন্টারোলজি বিভাগের সিনিয়র কনসালটেন্ট, দেশের বিশিষ্ট গ্যাস্ট্রোএন্ট্রোলজি অ্যান্ড ইন্টারভেনশনিস্ট ডা. মহসিন কবির আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
করোনা সংক্রমণে আজ বুধবার (১ জুলাই) ভোর ৪টায় রাজধানীর তেজগাঁও-এ অবস্থিত ইমপালস হাসপাতালের আইসিইউতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। কভিড-১৯ আক্রান্ত হয় সেখানে চিকিৎসাধীন ছিলেন তিনি।

আক্রান্ত হওয়ার আগ পর্যন্ত তিনি নিয়মিত রোগী দেখতেন এবং সংশ্লিষ্ট কার্যক্রম পরিচলনা করতেন।

ডা. মহসিন কবির অত্যন্ত জনপ্রিয় ও গুণী চিকিৎসক ছিলেন। রোগীদের সঙ্গে তাঁর ব্যবহার ছিল অমায়িক। হেপাটাইটিস বি এবং সি অথবা ভাইরাল হেপাটাইটিস বিষয়ে মানুষকে সচেতনতা কার্যক্রমে তাঁর ভূমিকা ছিল প্রশংসনীয়।

ভাইরাল হেপাটাইটিস বিষয়ে দেশব্যাপী গণসচেতনতা কার্যক্রমে তিনি ব্যাপক অংশগ্রহণ করেন।

এর আগে বারডেম হাসপাতালের কনসালটেন্ট ছিলেন ডা. মহসিন কবির। প্রায় দুই বছর আগে তাঁর কিডনি সম্পূর্ণ বিকল হলে ভারতে তাঁর কিডনি ট্রান্সপ্লান্ট হয়। এর পরও তাৎক্ষণিক কিডনি ফেইলিওর হওয়ায় গত দুই বছর ধরে তিনি নিয়মিত হেমোডায়ালাইসিস নিতেন।

তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে চিকিৎসক, সহকর্মী, বিভিন্ন সংগঠনসহ সর্বস্তরের মানুষ।

দেশে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে এ পর্যন্ত মোট ৫৩ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে। এছাড়া ১ হাজার ৩৬৭ জন চিকিৎসক করোনায় আক্রান্ত হয়েছেন।