চট্টগ্রামে ২৭১ জনের করোনা শনাক্ত, মোট আক্রান্ত ৯১২৩

বাংলাদেশ মেইল :: 

চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ১৩৭৩ জনের নমুনা পরীক্ষা করে ২৭১জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে।

আর এ নিয়ে চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ৯ হাজার ১২৩ জনে। এর মধ্যে ৬ হাজার ২৮৫ জন নগরের ও ২ হাজার ৮৩৮ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

বৃহস্প্রতিবার সকালে (২  জুলাই) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ তথ্য জানান। তিনি জানান, বুধবার  দিনগত রাতে চট্টগ্রামের মোট ১৩৭১ জনের নমুনা পরীক্ষার ফলাফল হাতে এসেছে । এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৪২ জনের নমুনা পরীক্ষা করে নগরের ২১ জন ও উপজেলা পর্যায়ের ৩০ জনের করোনা শনাক্ত হয়।

এছাড়া বিআইটিআইডি ল্যাবে ৩১৫  জনের নমুনা পরীক্ষায় নগরের ৬ জন ও উপজেলা পর্যায়ের ১৭ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৪০৮ জনের নমুনা পরীক্ষা করে নগরের ৮৬ ও উপজেলার ১৪ জন।

চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে ২৫৪ জনের নমুনা পরীক্ষা করে নগরের ১১ জন ও উপজেলা পর্যায়ের ১৪ জনের করোনা শনাক্ত হয়।

একইভাবে বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৫৭ জনের নমুনা পরীক্ষা করে নগরের ৩৪ জন ও উপজেলার ৭ জন, শেভরণ ল্যাবে ৯৬ জনের নমুনা পরীক্ষা করে নগরের ২৯ জন ও উপজেলার ১ জন, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের একজনের নমুনা পরীক্ষায় ১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়।

নতুন শনাক্তদের মধ্যে ১৮৭ জন নগরের ও ৮৪ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। উপজেলা পর্যায়ে শনাক্তদের মধ্যে সাতকানিয়ার ৪, বাঁশখালীর ৫, আনোয়ারার ৩,  পটিয়ার ৬ ,হাটহাজারীর ১০,  ফটিকছড়ির ১৫,   বোয়ালখালীর ৪, রাউজানের ১০, রাঙ্গুনিয়ার ৯ , মিরসরাইয়ের ১১ জন ও সীতাকুন্ডের ৭ জন আছেন।

আর এ নিয়ে চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ৯১২৩ জন। নতুন করে মারা গেছে ৬ জন। এদের ২ জন নগরীর, ৪ জন উপজেলার।  এ পর্যন্ত  মৃত্যুর সংখ্যা দাড়িয়েছে ১৯৪ জনে। এর মধ্যে ১৩৮ জন নগরের ও ৫৬ জন উপজেলার। আর ২৪ ঘন্টায়  সুস্থ হয়েছেন ১৯ জন। চট্টগ্রামে  মোট ১ হাজার ৮৪ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন ।