স্কুল ও কলেজের শিক্ষার্থী-অভিভাবকদের ভিডিও ফেসবুকে প্রচারের অভিযোগে যুবক গ্রেফতার

বাংলাদেশ মেইল ::  

চট্টগ্রাম নগরের একটি  বালিকা স্কুল ও কলেজের শিক্ষার্থী এবং  নারী অভিভাবকদের কুরুচিপূর্ণ  ভিডিও ধারণ করে তা ফেসবুক পেজে ছড়িয়ে দেওয়ার অভিযোগে ২৫ বছর বয়সী এক যুবককে গ্রেফতার করেছে নগর গোয়েন্দা পুলিশ।

গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে শুক্রবার (০৩ জুলাই) দুপুরে তাকে গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদ শেষে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে বলে জানিয়েছেন গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) আসিফ মহিউদ্দিন।

জানাগেছে, ‌ওই যুবক ২০১৬ সাল থেকে ‘টপ ফান আড্ডা’ নামে একটি ফেসবুক ফ্যান পেজ চালিয়ে আসছিলো। গত ৬ জানুয়ারি থেকে ওই পেজে নগরের দামপাড়া পুলিশ লাইন্সের বিপরীতে অবস্থিত একটি স্বনামধন্য বালিকা স্কুল ও কলেজের শিক্ষার্থী ও নারী অভিভাবকদের ভিডিও গোপনে ধারণ করে পোষ্ট করতে শুরু করে। সর্বশেষ গত ১৬ ফেব্রুয়ারী পর্যন্ত প্রায় ৪০ দিনে ২৭ টি ভিডিও পোষ্ট করা হয়, যার প্রতিটি গোপনে মোবাইলে ধারন করা। এতে স্কুলের শিক্ষার্থী ছাড়াও শিক্ষার্থীদের অপেক্ষায় স্কুলের বাইরে অপেক্ষমান অভিভাবক বিশেষ করে নারী অভিভাবকদের ভিডিও ধারন করা হয়।

জুনায়েদ হাবিব নামে এক ফেসবুক ব্যবহারকারী বলেন, ‘গতকাল হটাৎ নিউজ ফিডে ওই সব আপত্তিকর ভিডিও দেখে অবাক হই। নগর পুলিশ সদর দপ্তরের সামনের একটি স্কুলে এমন ঘটনা কিভাবে ঘটলো? পরে বিষয়টি নগর গোয়েন্দা পুলিশকে জানালে, পুলিশ ওই যুবককে আটক করেছে।