বেসরকারি হাসপাতালের অস্বাভাবিক বিল পরিশোধ করবেন না- খোরশেদ আলম সুজন

বাংলাদেশ মেইল ::

কোনো বেসরকারি হাসপাতাল অস্বাভাবিক বিল দিলে সেটা পরিশোধ না করতে সংশ্লিষ্টদের প্রতি আহবান জানিয়েছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও ও নাগরিক উদ্যোগের প্রধান উপদেষ্টা খোরশেদ আলম সুজন।

শনিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানান আওয়ামী লীগের এই নেতা।

খোরশেদ আলম সুজন বলেন, আমরা অনেক ধৈর্য ধরেছি। আমাদের ধৈর্যের বাঁধ ভাঙতে বাধ্য করবেন না। যদি তা না হয় তাহলে নাগরিক উদ্যোগ জনগণকে সঙ্গে নিয়ে অভিযুক্ত হাসপাতালের সামনে কঠোর অবস্থান কর্মসূচী দিতে বাধ্য হবে।

রোগীর স্বজনদের আহ্বান জানিয়ে তিনি আরো বলেন, যদি কেউ মনে করে কোন হাসপাতাল অস্বাভাবিক বিল প্রদান করেছে সে ক্ষেত্রে ঐ হাসপাতালের বিল যেন পরিশোধ করা না হয়। অযৌক্তিক বিল পরিশোধ করতে গিয়ে কারো ভিটে -বাড়ি বিক্রি কিংবা বন্ধক রাখতে হচ্ছে, এটা অমানবিক। আমরা আবারো বলতে চাই নাগরিক উদ্যোগ জনগণের চিকিৎসাসেবা নিশ্চিতের লক্ষ্যে কাউকে আর বিনা চ্যালেঞ্জে ছেড়ে দেবে না।

প্রেস বিজ্ঞপ্তিতে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন জানান, করোনা সংক্রমণের পর থেকেই বেসরকারি হাসপাতাল মালিকরা রোগীদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করছে। তাদের অপেশাদারসুলভ মনোভাবের কারণে অনেক রোগী অকালে মারা গিয়েছে। হাইকোর্ট এবং নাগরিক সমাজের চাপে পড়ে রোগী ভর্তি করালেও নূন্যতম চিকিৎসাসেবা না দিয়ে রোগীর আত্মীয়-স্বজনদের ঘাড়ে বিশাল অংকের বিলের বোঝা চাপিয়ে দিচ্ছে। শুধু স্যালাইন দিয়েই রোগীর স্বজনদের কাছ থেকে লক্ষাধিক টাকা পর্যন্ত বিল আদায় করছে।