মোট আক্রান্ত ১০৭৭২
মঙ্গলবার চট্টগ্রামে করোনা শনাক্ত ২৯৫ জনের,মৃত্যু ৬

বাংলাদেশ মেইল ::  

চট্টগ্রামে মঙ্গলবার (৭ জুলাই)  ২৯৫ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। নতুন শনাক্ত হওয়া রোগীদের মধ্যে মহানগরের ২৬১ জন এবং উপজেলার ৭৯ জন৷ এ নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাড়ালো ১০ হাজার ৭৭২ জনে।

এছাড়া নতুন করে চট্টগ্রামে  প্রাণ হারিয়েছে আরও ৬ জন করোনা আক্রান্ত রোগী । এ নিয়ে জেলায় করোনাতে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ২০৪ জনে। এদের ১৪৫ জন নগরের এবং ৫১ জন উপজেলার রোগী।

মঙ্গলবার   (৭ জুলাই) রাতে জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী  এসব তথ্য জানান।

তিনি জানান, মোট ৬ ল্যাবে ১ হাজার ৪৭১ জনের নমুনা পরীক্ষায় ২৯৫ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। নতুন করে সুস্থ হয়েছে ১৪  জন। এ পর্যন্ত চট্টগ্রামে করোনা আক্রান্ত রোগীদের ১ হাজার ২৭৯ জন সুস্থ হয়েছেন।

মঙ্গলবার বিআইটিআইডিতে ২৭৭ জনের নমুনা পরীক্ষায় ১৩ জনের পজিটিভ রিপোর্ট এসেছে। এরমধ্যে নগরীতে ১১ জন ও জেলার বিভিন্ন উপজেলার ২ জন রয়েছেন। এদিকে মঙ্গলবার ভেটেইনারি বিশ্ববিদ্যালয়ের   (সিভাসু) ল্যাবে ২০৩  জনের নমুনা পরীক্ষায় ২৮ জনের করোনা পজিটিভ এসেছে। এরমধ্যে নগরীতে ১৩ জন ও বিভিন্ন উপজেলার ১৫ জন রয়েছেন।

চমেক ল্যাবে ৫৩৪ জনের নমুনা পরীক্ষায় ১১৫ জনের করোনা পজিটিভ এসেছে। এদের মধ্যে নগরের ৯৬ ও উপজেলার ৩৪ জন রয়েছে।

বেসরকারি শেভরন ডাইগোনস্টিক সেন্টারে  ৮৪ জনের নমুনা পরীক্ষা করে ৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে ৩৬ জন মহানগরীর, ৮ জন উপজেলার।

এছাড়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১৮৩ টি নমুনা পরীক্ষা করে ৫৬ জনের করোনা শনাক্ত হয়। এদের ২৩ জন মহানগরীর এবং ৩৩ জন উপজেলার।

ইম্পেরিয়াল হসপিটালে ১৯০ জনের নমুনা পরীক্ষা করে ৩৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের ৩৭ জন মহানগরীর এবং ২ জন উপজেলার।

উপজেলার নতুন শনাক্ত হওয়া ৭৯ রোগীর মধ্যে লোহাগাড়ার ২ জন,  সাতকানিয়ার ১ জন, আনোয়ারার ১ জন, চন্দনাইশের ৮ জন, পটিয়ার ৬ জন,  বোয়ালখালীর  ১ জন,   রাঙ্গুনিয়ার ৫ জন,    রাউজানের ১০ জন, ফটিকছড়ির ৮ জন,  হাটহাজারীর ২৭ জন,  স্বন্দীপের ২ জন,  মিরেরসরায়ের ৪ জন, সীতাকুণ্ডের ৪ জন।