বাংলাদেশের সঙ্গে বিমান চলাচল এক সপ্তাহের জন্য বন্ধ ঘোষণা করেছে ইতালি

বাংলাদেশ মেইল :: 

ইতালির রোমে বাংলাদেশ বিমানের ফ্লাইট চালু হবার দুই সপ্তাহ পরেই  বাংলাদেশের সঙ্গে বিমান চলাচল এক সপ্তাহের জন্য বন্ধ ঘোষণা করেছে ইতালি। ঢাকা থেকে রোমে যাওয়া কয়েকজন বাংলাদেশী যাত্রীর শরীরে করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়ায় এ সিদ্ধান্ত নিয়েছে তারা।

বার্তা সংস্থা রয়টার্স মঙ্গলবার এ খবর দিয়েছে। রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, সোমবার বাংলাদেশ থেকে রোমে যাওয়া একটি ফ্লাইটের যাত্রীদের মধ্যে ‘উল্লেখযোগ্য সংখ্যক’ যাত্রীর করোনা টেস্ট রিপোর্ট পজিটিভ এসেছে বলে ইতালির স্বাস্থ্য মন্ত্রাণলয় এক বিবৃতিতে জানিয়েছে।

বাংলাদেশ দূতাবাস সুত্রে   জানা গেছে বাংলাদেশ থেকে রোম এ আসা ২৭৪জনকে করোনা পজিটিভ টেস্ট করেই ২১ জন করোনা পজিটিভ নিশ্চিত করেছেন। এ খবর ছড়িয়ে পরার পর ইতালির স্বাস্থ্যমন্ত্রী রবের্তো স্পেরান্সা বাংলাদেশের সকল ফ্লাইট স্থগিত করার নির্দেশনা জারি করেন তবে কার্যক্রম কবে থেকে শুরু বা কার্যকর এ ব্যাপার এ সুস্পষ্ট ধারণা এখনো পাওয়া যায়নি।

এদিকে, একই সময়ে ইউরোপীয় ইউনিয়ন ও সেনজেন অঞ্চলের বাইরে থেকে যাওয়া সবার জন্য নতুন করে পূর্ব সতর্কতামূলক পদক্ষেপ নেওয়ার কথাও জানিয়েছে ইতালির স্বাস্থ্য মন্ত্রণালয়। এর মধ্যে ইতালির রাজধানী রোমের প্রবাসী বাঙালী অধুষ্যিত লাৎসিও অঞ্চলে অভিবাসী বাংলাদেশিদের ঢালাও করোনাভাইরাস পরীক্ষা করানোর উদ্যোগ নিয়েছে ইতালি সরকার।

উল্লেখ্য, কভিড-১৯ মহামারির কারণে গত দুই মাস বন্ধ থাকার পর গত ১৬ জুন বাংলাদেশ থেকে আর্ন্তজাতিক ফ্লাইট চালু হয়। পরদিন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে রোমে ফিরে যান ২৫৯ জন প্রবাসী।