চট্টগ্রামে ২৯৭ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৩

বাংলাদেশ মেইল :: 

চট্টগ্রামে সোমবার ২৯৭ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। নতুন শনাক্ত হওয়া রোগীদের মধ্যে মহানগরের ২২৯ জন এবং
উপজেলার ৬৮ জন৷ এ নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাড়ালো ১০ হাজার ৪৭৭ জনে।

এছাড়া নতুন করে চট্টগ্রামে  প্রাণ হারিয়েছে আরও ৩ জন করোনা আক্রান্ত রোগী । এ নিয়ে জেলায় করোনাতে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ১৯৮ জনে। এদের ১৪০ জন নগরের এবং ৫৮ জন উপজেলার রোগী।

মঙ্গলবার  (৬ জুলাই) সকালে জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী  এসব তথ্য জানান।

তিনি জানান, মোট ৬ ল্যাবে ১ হাজার ৩৬০ জনের নমুনা পরীক্ষায় ২৯৭ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। নতুন করে সুস্থ হয়েছে ৪৯ জন। এ পর্যন্ত চট্টগ্রামে করোনা আক্রান্ত রোগীদের ১ হাজার ২৬৫ জন সুস্থ হয়েছেন।

সোমবার বিআইটিআইডিতে ১৭৬ জনের নমুনা পরীক্ষায় ১৫ জনের পজিটিভ রিপোর্ট এসেছে। এরমধ্যে নগরীতে ৯ জন ও জেলার বিভিন্ন উপজেলার ৬ জন রয়েছেন। এদিকে সিভাসু ল্যাবে ২০৫  জনের নমুনা পরীক্ষায় ৪৪ জনের করোনা পজিটিভ এসেছে। এরমধ্যে নগরীতে ৩৫ জন ও বিভিন্ন উপজেলার ৯ জন রয়েছেন।

চমেক ল্যাবে ৫১৫ জনের নমুনা পরীক্ষায় ৮৪ জনের করোনা পজিটিভ এসেছে। এদের মধ্যে নগরের ৯৪ ও উপজেলার ১৭ জন রয়েছে।

বেসরকারি শেভরন ডাইগোনস্টিক সেন্টারে  ১০৪ জনের নমুনা পরীক্ষা করে ৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে ২৯ জন মহানগরীর,  ৪ জন উপজেলার।

এছাড়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২০১ টি নমুনা পরীক্ষা করে ৫১ জনের করোনা শনাক্ত হয়। এদের ২৭ জন মহানগরীর এবং ২৪ জন উপজেলার।

ইম্পেরিয়াল হসপিটালে ১৫৯ জনের নমুনা পরীক্ষা করে ৪২ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের ৩৫ জন মহানগরীর এবং ৭ জন উপজেলার।

উপজেলার নতুন শনাক্ত হওয়া রোগীদের মধ্যে লোহাগাড়ার ৩ জন,  সাতকানিয়ার ২ জন, বাঁশখালীর ৬ জন, চন্দনাইশের ১ জন, পটিয়ার ৬ জন,  বোয়ালখালীর  ৩জন,   রাঙ্গুনিয়ার ৩ জন,    রাউজানের ১৩ জন, ফটিকছড়ির ৫ জন,  হাটহাজারীর ২০ জন,  মিরেরসরায়ের ২ জন সীতাকুণ্ডের ৪ জন।