ছয় জনের মৃত্যু
চট্টগ্রামে ২৫৯ জনের করোনা শনাক্ত, মোট আক্রান্ত ১১০৩১

বাংলাদেশ মেইল ::  

চট্টগ্রামে বুধবার  (৮ জুলাই)  ২৫৯ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। নতুন শনাক্ত হওয়া রোগীদের মধ্যে মহানগরের ১৭৬  জন এবং উপজেলার ৮৪ জন৷ এ নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাড়ালো ১১ হাজার  ৩১ জনে।

এছাড়া নতুন করে চট্টগ্রামে  প্রাণ হারিয়েছে আরও ৬ জন করোনা আক্রান্ত রোগী । এ নিয়ে জেলায় করোনাতে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ২১০ জনে। এদের ১৫০ জন নগরের এবং ৬০ জন উপজেলার রোগী।

বৃহস্পতিবার    (৯ জুলাই) সকালে জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী  এসব তথ্য জানান।

তিনি জানান, মোট ৬ ল্যাবে ১ হাজার ২৬৫ জনের নমুনা পরীক্ষায় ২৫৯ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। নতুন করে সুস্থ হয়েছে ১৮  জন। এ পর্যন্ত চট্টগ্রামে করোনা আক্রান্ত রোগীদের ১ হাজার ৩২৪ জন সুস্থ হয়েছেন।

বুধবার বিআইটিআইডিতে ২৭৬ জনের নমুনা পরীক্ষায় ৩৮ জনের পজিটিভ রিপোর্ট এসেছে। এরমধ্যে নগরীতে ১৪ জন ও জেলার বিভিন্ন উপজেলার ২৪ জন রয়েছেন। এদিকে বুধবার ভেটেইনারি বিশ্ববিদ্যালয়ের   (সিভাসু) ল্যাবে ২০৬  জনের নমুনা পরীক্ষায় ২৮ জনের করোনা পজিটিভ এসেছে। এরমধ্যে নগরীতে ২১ জন ও বিভিন্ন উপজেলার ৮ জন রয়েছেন।

চমেক ল্যাবে ২৩৭ জনের নমুনা পরীক্ষায় ৪২ জনের করোনা পজিটিভ এসেছে। এদের মধ্যে নগরের ৩৬ ও উপজেলার ৬ জন রয়েছে।

বেসরকারি শেভরন ডাইগোনস্টিক সেন্টারে  ২৪৪ জনের নমুনা পরীক্ষা করে ৭৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে ৬৩ জন মহানগরীর, ১১ জন উপজেলার।

এছাড়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১৭০ টি নমুনা পরীক্ষা করে ৩৯জনের করোনা শনাক্ত হয়। এদের ১১ জন মহানগরীর এবং ২৮ জন উপজেলার।

ইম্পেরিয়াল হসপিটালে ১৩২ জনের নমুনা পরীক্ষা করে ৩৮  জনের করোনা শনাক্ত হয়েছে। এদের ৩১ জন মহানগরীর এবং ৭ জন উপজেলার।

উপজেলার নতুন শনাক্ত হওয়া ৮৩ রোগীর মধ্যে লোহাগাড়ার ৪ জন,  সাতকানিয়ার ৬ জন, বাঁশখালীর ৩ জন, চন্দনাইশের ৮ জন, পটিয়ার ৫ জন,  বোয়ালখালীর  ২ জন,   রাঙ্গুনিয়ার ৪ জন,    রাউজানের ১৭ জন, ফটিকছড়ির ৪ জন,  হাটহাজারীর ২০ জন,  মিরেরসরায়ের ৬ জন, সীতাকুণ্ডের ৪ জন।