টেস্ট কমে অর্ধেক
চট্টগ্রামে ১৬২ জনের করোনা শনাক্ত, মোট আক্রান্ত ১১,১৯৩

বাংলাদেশ মেইল ::  

চট্টগ্রামে বৃহস্পতিবার   (৯ জুলাই)  ১৬২ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। নতুন শনাক্ত হওয়া রোগীদের মধ্যে মহানগরের ১১৭  জন এবং উপজেলার ৪৫ জন৷ এ নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাড়ালো ১১ হাজার  ১৯৩ জনে।

এছাড়া নতুন করে চট্টগ্রামে  প্রাণ হারিয়েছে আরও ৩ জন করোনা আক্রান্ত রোগী । এ নিয়ে জেলায় করোনাতে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ২১৩ জনে। এদের ১৫২ জন নগরের এবং ৬১ জন উপজেলার রোগী।

শুক্রবার (১০ জুলাই) সকালে জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী  এসব তথ্য জানান।

তিনি জানান, মোট ৭ ল্যাবে ৭৮১ জনের নমুনা পরীক্ষায় ১৬২ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। নতুন করে সুস্থ হয়েছে ১৬  জন। এ পর্যন্ত চট্টগ্রামে করোনা আক্রান্ত রোগীদের ১ হাজার ৩৪০ জন সুস্থ হয়েছেন।

বৃহস্পতিবার  বিআইটিআইডিতে ১৮১ জনের নমুনা পরীক্ষায় ২৮ জনের পজিটিভ রিপোর্ট এসেছে। এরমধ্যে নগরীতে ১২ জন ও জেলার বিভিন্ন উপজেলার ১৬ জন রয়েছেন। এদিকে বৃহস্প্রতিবার ভেটেইনারি বিশ্ববিদ্যালয়ের   (সিভাসু) ল্যাবে ৭৭  জনের নমুনা পরীক্ষায় ১৬ জনের করোনা পজিটিভ এসেছে। এরমধ্যে নগরীতে ১২ জন ও বিভিন্ন উপজেলার ৪ জন রয়েছেন।

চমেক ল্যাবে ১৩২ জনের নমুনা পরীক্ষায় ২৫ জনের করোনা পজিটিভ এসেছে। এদের মধ্যে নগরের ২৩ ও উপজেলার ২ জন রয়েছে।

বেসরকারি শেভরন ডাইগোনস্টিক সেন্টারে  ৮৮ জনের নমুনা পরীক্ষা করে ২৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে ২৬ জন মহানগরীর, ৩ জন উপজেলার।

এছাড়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১৬২ টি নমুনা পরীক্ষা করে ৩৩ জনের করোনা শনাক্ত হয়। এদের ১৬ জন মহানগরীর এবং ১৭ জন উপজেলার।

ইম্পেরিয়াল হসপিটালে ১৪৫ জনের নমুনা পরীক্ষা করে ৩১  জনের করোনা শনাক্ত হয়েছে। এদের ২৭ জন মহানগরীর এবং ৩ জন উপজেলার।

উপজেলার নতুন শনাক্ত হওয়া ৪৫ রোগীর মধ্যে বাঁশখালীর ৪ জন, চন্দনাইশের ১ জন, আনোয়ারার ১ জন, পটিয়ার ১ জন, রাঙ্গুনিয়ার ২ জন, রাউজানের ৭ জন, ফটিকছড়ির ৪ জন,  হাটহাজারীর ১৪ জন,  মিরেরসরায়ের ৬ জন, সীতাকুণ্ডের ৩ জন, সন্দ্বীপের ২ জন ।