চট্টগ্রামে নতুন ১৯২ জনের করোনা শনাক্ত,মোট আক্রান্ত ১১৩৮৫

বাংলাদেশ মেইল ::  

চট্টগ্রামে শুক্রবার  (১০ জুলাই)  ১৯২ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। নতুন শনাক্ত হওয়া রোগীদের মধ্যে মহানগরের ১৫৮ জন এবং উপজেলার ৩৪ জন৷ এ নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাড়ালো ১১ হাজার  ৩৮৫ জনে।

এছাড়া নতুন করে চট্টগ্রামে  প্রাণ হারিয়েছে আরও ২ জন করোনা আক্রান্ত রোগী । এ নিয়ে জেলায় করোনাতে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ২১৫ জনে। এদের ১৫৩ জন নগরের এবং ৬২ জন উপজেলার রোগী।

শনিবার (১১ জুলাই) সকালে জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী  এসব তথ্য জানান।

তিনি জানান, মোট ৭ ল্যাবে ১০৯৯ জনের নমুনা পরীক্ষায় ১৯২ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। নতুন করে সুস্থ হয়েছে ৫  জন। এ পর্যন্ত চট্টগ্রামে করোনা আক্রান্ত রোগীদের ১ হাজার ৩১৮ জন সুস্থ হয়েছেন।

শুক্রবার  বিআইটিআইডিতে ২২৭ জনের নমুনা পরীক্ষায় ২৫ জনের পজিটিভ রিপোর্ট এসেছে। এরমধ্যে নগরীতে ২১ জন ও জেলার বিভিন্ন উপজেলার ৪ জন রয়েছেন। এদিকে শুক্রবার  ভেটেইনারি বিশ্ববিদ্যালয়ের   (সিভাসু) ল্যাবে ১২২  জনের নমুনা পরীক্ষায় ১০ জনের করোনা পজিটিভ এসেছে। এরমধ্যে নগরীতে ৯ জন ও বিভিন্ন উপজেলার ১ জন রয়েছেন।

চমেক ল্যাবে ২৩৬ জনের নমুনা পরীক্ষায় ১৪ জনের করোনা পজিটিভ এসেছে। এদের চট্টগ্রাম  শহরের বাসিন্দা ।

বেসরকারি শেভরন ডাইগোনস্টিক সেন্টারে  ১৭৫ জনের নমুনা পরীক্ষা করে ৫৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে ৫২ জন মহানগরীর, ৬ জন উপজেলার।

এছাড়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১৪৬ টি নমুনা পরীক্ষা করে ৪৫ জনের করোনা শনাক্ত হয়। এদের ২৬ জন মহানগরীর এবং ১৯ জন উপজেলার।

ইম্পেরিয়াল হসপিটালে ১৭৫ জনের নমুনা পরীক্ষা করে ৩৯  জনের করোনা শনাক্ত হয়েছে। এদের ৩৬ জন মহানগরীর এবং ৩ জন উপজেলার।

এছাড়া কক্সবাজার মেডিকেলে চট্টগ্রামের  ১৮ জনের নমুনা পরীক্ষা করা হয় এদের মধ্যে একজনের নমুনা পজিটিভ।

উপজেলার নতুন শনাক্ত হওয়া ৩৪ রোগীর মধ্যে বাঁশখালীর ৩ জন, সাতকানিয়ার ১ জন , রাঙ্গুনিয়ার ১ জন, রাউজানের ৫ জন, ফটিকছড়ির ৩ জন,  হাটহাজারীর ১৩ জন,  মিরেরসরায়ের ৫ জন, সীতাকুণ্ডের ৩ জন ।