হাটহাজারীতে “মানবিক ধলইয়ের’ আইসোলেশন সেবার যাত্রা শুরু

বাংলাদেশ মেইল ::  

চট্টগ্রাম হাটহাজারী উপজেলার ধলই ইউনিয়নে চালু হয়েছে করোনা আইসোলেশন সেবা। ধলই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আবুল মনসুর এর উদ্যোগে মানবিক ধলই এর ব্যবস্থাপনায়
শুক্রবার (১০ জুলাই) বিকাল ৩টায় ধলই মডেল একাডেমি প্রাঙ্গণে হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জনাব আব্দুল্লাহ আল মাসুম প্রধান অতিথি হিসেবে এ করোনা আইসোলেশন সেবা উদ্বোধন করেন।

এই আইসোলেশন সেবায় থাকছে বিভিন্ন সুবিধা।করোনা কালিন ফ্রী অক্সিজেন সেবা, ফ্রী এম্বুলেন্স সেবা ও বিশেষজ্ঞ পুরুষ ও মহিলা ডাক্তার দ্বারা ফ্রী চিকিৎসা সেবা।

২৪ ঘণ্টা খোলা এ আইসোলেশন সেবায় ধলই ইউনিয়ন সহ আশেপাশের এলাকার বিভিন্ন রোগীরা চিকিৎসা সেবা নিতে পারবেন।
উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বিশেষজ্ঞ ডাক্তার, শিক্ষাবিদ, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সাংবাদিক সহ বিভিন্ন পেশার মানুষ ও মানবিক ধলই পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল মাসুম বলেন, বৈশ্বিক সমস্যা করোনা সংক্রমণের এমন কঠিন সময়ে এই মুহুর্তে যেটা সবচেয়ে বেশী প্রয়োজন সেটা হচ্ছে চিকিৎসা সেবা,আর আপনারা ঠিক সেটাই দেওয়ার উদ্যোগ নিছেন সেজন্য সবাই প্রশংসার দাবিদার। তাছাড়া যে যার অবস্থান থেকে আমাদের সবার সম্মিলিত প্রচেষ্টায় ইনশাআল্লাহ এই ভাইরাস মোকাবিলায় আমরা সক্ষম হব।
আইসোলেশন সেবা নিয়ে মানবিক ধলইয়ের চেয়ারম্যান জনাব আবুল মনসুর বলেন আমি চেষ্টা করি যেকোনো দূর্যোগে ধলইবাসীর পাশে থাকার জন্য, সাম্প্রতিক করোনা ভাইরাস সংক্রমণে ইতিমধ্যে ধলই ইউনিয়নে কয়েক দফায় খাদ্য সহায়তা দিয়েছে আমার “মানবিক ধলই’, পাশাপাশি চিকিৎসা অভাবে যাতে ধলই এর কোন মানুষ কষ্ট না পায় সেজন্য আমার শুভাকাঙ্ক্ষীদের নিয়ে আমি এই উদ্যোগ গ্রহণ করি।
মানবিক এ কাজে সকল বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি।
অনুষ্ঠান শেষে আইসোলেশন সেবা সফলতা কামনায় মুনাজাত পরিচালনা করেন হাফেজ মাওলানা নাজিম উদ্দীন।