চট্টগ্রামে ৪০৫ টি নমুনা পরীক্ষা
চট্টগ্রামে ১০৫ জনের করোনা শনাক্ত,মৃতের সংখ্যা বেড়ে ২১৬

বাংলাদেশ মেইল ::  

চট্টগ্রামে শনিবার  (১১ জুলাই)  ১০৫ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। নতুন শনাক্ত হওয়া রোগীদের মধ্যে মহানগরের ৬১ জন এবং উপজেলার ৪৪ জন৷ এ নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাড়ালো ১১ হাজার  ৪৯০ জনে।

এছাড়া নতুন করে চট্টগ্রামে  প্রাণ হারিয়েছে আরও ২ জন করোনা আক্রান্ত রোগী । এ নিয়ে জেলায় করোনাতে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ২১৬ জনে। এদের ১৫৩ জন নগরের এবং ৬৩ জন উপজেলার রোগী।

রবিবার (১২ জুলাই) সকালে জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী  এসব তথ্য জানান।

তিনি জানান, মোট ৪ ল্যাবে ৪২৫ জনের নমুনা পরীক্ষায় ১০৫ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। নতুন করে সুস্থ হয়েছে ৩৭  জন। এ পর্যন্ত চট্টগ্রামে করোনা আক্রান্ত রোগীদের ১ হাজার ৩৫৫ জন সুস্থ হয়েছেন।

শনিবার  বিআইটিআইডিতে ১১৬ জনের নমুনা পরীক্ষায় ২০ জনের পজিটিভ রিপোর্ট এসেছে। এরমধ্যে নগরীতে ১৩ জন ও জেলার বিভিন্ন উপজেলার ৭ জন রয়েছেন।

চমেক ল্যাবে ৭৮ জনের নমুনা পরীক্ষায় ১৪ জনের করোনা পজিটিভ এসেছে। এদের ১০ চট্টগ্রাম  শহরের বাসিন্দা,  বাকি চারজন উপজেলার ।

বেসরকারি শেভরন ডাইগোনস্টিক সেন্টারে  ১২৯ জনের নমুনা পরীক্ষা করে ২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে ২০ জন মহানগরীর, ৮ জন উপজেলার।

এছাড়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১০২ টি নমুনা পরীক্ষা করে ৪৩ জনের করোনা শনাক্ত হয়। এদের ১৮ জন মহানগরীর এবং ২৫ জন উপজেলার।

উপজেলার নতুন শনাক্ত হওয়া ৪৪ রোগীর মধ্যে  সাতকানিয়ার ১ জন ,আনোয়ারার ১ জন, পটিয়ার ১ জন,   রাঙ্গুনিয়ার ১ জন, রাউজানের ১ জন, ফটিকছড়ির ১ জন,  হাটহাজারীর ২৫ জন,  মিরেরসরায়ের ৬ জন, সন্দ্বীপের ৩ জন এবং সীতাকুণ্ডের ৩ জন ।