করোনাকালে আরেকটি মৃত্যুহীন দিন পেল চট্টগ্রাম,শনাক্ত ১০৭

বাংলাদেশ মেইল ::  

চট্টগ্রামে রবিবার   (১২ জুলাই)  ১০৭ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। নতুন শনাক্ত হওয়া রোগীদের মধ্যে মহানগরের ৮০ জন এবং উপজেলার ২৭ জন৷ এ নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাড়ালো ১১ হাজার  ৫৯৭ জনে।

২৪ ঘন্টায় করোনায় কেউ মৃত্যুবরন করেনি চট্টগ্রাম।  এখন পর্যন্ত  নিয়ে জেলায় করোনাতে মোট মৃতের সংখ্যা  ২১৬ জন। এদের ১৫৩ জন নগরের এবং ৬৩ জন উপজেলার রোগী।

রবিবার রাতে (১২ জুলাই)  জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী  এসব তথ্য জানান।

তিনি জানান,  ৫ টি ল্যাবে ৫৯৭ জনের নমুনা পরীক্ষায় ১০৭ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। নতুন করে সুস্থ হয়েছে ৪২ জন। এ পর্যন্ত চট্টগ্রামে করোনা আক্রান্ত রোগীদের ১ হাজার ৩৯৭ জন সুস্থ হয়েছেন।

রবিবার  বিআইটিআইডিতে ১৪২ জনের নমুনা পরীক্ষায় ১৫ জনের পজিটিভ রিপোর্ট এসেছে। এরমধ্যে নগরীতে ১১ জন ও জেলার বিভিন্ন উপজেলার ৪ জন রয়েছেন।

চমেক ল্যাবে ৯৯ জনের নমুনা পরীক্ষায় ৩৪ জনের করোনা পজিটিভ এসেছে। এদের ২৯ চট্টগ্রাম  শহরের বাসিন্দা,  বাকি ৫ জন উপজেলার ।

এছাড়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১৪১ টি নমুনা পরীক্ষা করে ৩০ জনের করোনা শনাক্ত হয়। এদের ১৫ জন মহানগরীর এবং ১৫ জন উপজেলার।

কক্সবাজার মেডিকেলে চট্টগ্রামের ২৫ টি নমুনা পরীক্ষা করে ১ জনের করোনা শনাক্ত হয়েছে।

এছাড়া ইম্পেরিয়াল হসপিটালে ১৯৪ টি নমুনা পরীক্ষা করে ২৭ জনের করোনা শনাক্ত হয়। এদের ২৫ জন মহানগরীর এবং ২ জন উপজেলার।

উপজেলার নতুন শনাক্ত হওয়া ২৭ রোগীর মধ্যে  লোহাগাড়ার ২ জন ,আনোয়ারার ৪ জন, বোয়ালখালীর  ১ জন,   রাঙ্গুনিয়ার ৩ জন, রাউজানের ৫ জন, ফটিকছড়ির ১ জন,  হাটহাজারীর ৭ জন,  মিরেরসরায়ের ৩ জন সীতাকুণ্ডের ১ জন ।