দশ ঘন্টার ব্যবধানে সীতাকুণ্ডে দুই যুবকের আত্মহত্যা

সীতাকুণ্ড প্রতিনিধি, বাংলাদেশ মেইল :: 

সীতাকুণ্ডে গলায় ফাঁস দিয়ে আনিস (১৫) নামের এক কিশোর আত্নহত্যা করেছে। রবিবার (১২ জুলাই) রাত আট টার দিকে উপজেলার ভাটিয়ারী ইউনিয়নের মাদামবিবির হাটস্থ চেয়ারম্যান ঘাটা এলাকায় হাজী জাহাঙ্গীর এর ভাড়া বাসায় এ ঘটনা ঘটে।

এছাড়া আজ সোমবার (১৩ জুলাই) সকাল ১০ টায় উপজেলা সোনাইছড়ি ইউনিয়নের জোড়আমতল এলাকার হাজী নুর আহমেদ সওদাগরের এর ভাড়া বাসা থেকে সাইফুল ইসলাম মনু (২০) নামের এক যুবকের গলায় ফাঁস দেওয়া ঝুলন্ত  লাশ উদ্ধার করেছে পুলিশ। এই নিয়ে দশ ঘন্টার ব্যবধানে সীতাকুণ্ডে দুই যুবকের আত্মহত্যার ঘটনা ঘটে।

আনিস কুমিল্লার আমির হোসেনের পুত্র। তারা দীর্ঘদিন ঐ এলাকায় ভাড়া বাসায় বাস করতো। পুলিশ ঘটনাস্থলে যাওয়ার আগেই পরিবারের লোকজন লাশ নিয়ে গ্রামের বাড়ি কুমিল্লায় চলে যায়। জানা যায়, মা-বাবার সাথে অভিমান করে ঘরের সিলিং এর সাথে গলায় ফাঁস দিয়ে আনিস আত্নহত্যা করে। পরিবারের সদস্যরা তাকে উদ্ধার করে স্থানীয় বিএসবিএ হাসপাতলে নিয়ে গেলে ডাক্তার মৃত ঘোষণা করে।

এদিকে খবর পেয়ে ফৌজদারহাট পুলিশ ফাঁড়ির উপ পরিদর্শক নুরুন নবী ঘটনাস্থলে গেলে ওখানে কাউকে পাওয়া যায়নি। এব্যাপারে তিনি বলেন, আমরা খবর পাওয়ার পর ঘটনাস্থলে গিয়ে কাউকে পাইনি। পরিবারের লোকজন তড়িঘড়ি করে লাশ গ্রামের বাড়ি কুমিল্লাতে নিয়ে যায়। স্থানীয়রা বলেছেন ছেলেটি আত্নহত্যা করেছে। আনিসের বড় ভাই ফোনে বলেছে তার ভাই হার্ট এ্যাটাকে মারা গেছে।

এছাড়া আজ সোমবার (১৩ জুলাই) সকাল ১০ টায় উপজেলা সোনাইছড়ি ইউনিয়নের জোড়আমতল এলাকার ২ নং ওয়ার্ডের হাজী নুর আহমেদ সওদাগরের এর ভাড়া বাসা থেকে সাইফুল ইসলাম মনু (২০) নামের এক যুবকের গলায় ফাঁস দেওয়া ঝুলন্ত অবস্থায় লাশ উদ্ধার করেছে পুলিশ। সে ভোলা জেলার দৌলত খা থানার চর পাতা গ্রামের মোস্তফা বাবুর্চির পুত্র। তারা পরিবার নিয়ে জোড়আমতলা এলাকায় ভাড়া বাসায় থাকেন। পুলিশ লাশটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য চমেক হাসপাতালে প্রেরণ করেছে। সাইফুলের পিতা মোস্তাফা বাবুর্চি জানান, আমার ছেলে রাতে ঘুমানোর আগে বলেছে তাকে সকালে চাকরীতে যাওয়ার জন্য ডেকে দিতে। আমি সকাল ৭ টার সময় তাকে ডাকতে গিয়ে দেখি সে গলায় উড়না পেঁছিয়ে ঘরের সিলিং এর সাথে ঝুলে আছে। সে কেআরএসএম এ চাকরী করতো। গত রোজার ঈদের পর বিয়ে করে। তার বউ বাপের বাড়িতে ছিল। সে কেন আত্নহত্যা করলো বুঝতে পারছিনা তার পরিবারের সদস্যরা।

এব্যাপারে সীতাকুণ্ড মডেল থানার উপ-পরিদর্শক কায়েমুল ইসলাম বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চমেক হাসপাতালে প্রেরণ করেছি। এবিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য এই নিয়ে চলতি বছরে সীতাকুন্ডে ১৩ টি আত্মহত্যার ঘটনা ঘটেছে।