সীতাকুন্ডে বসতঘরে সন্ধান মিলল নকল পণ্য তৈরির কারখানার

সীতাকুন্ড প্রতিনিধিঃ
সীতাকুণ্ড উপজেলায় বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই) ভুয়া লেবেল লাগিয়ে নির্বিঘ্নে চলছে ভেজাল পন্যের ব্যবসা।

আজ দুপুরে উপজেলার মাদামবিবির হাট এলাকার খাদিমপাড়া আরো পানির প্রতিষ্টানে অভিযান পরিচালিত হয়। এ যেন কেঁচো খুঁড়তে গিয়ে সাপ বেরিয়ে আসার মত ঘটনা। প্রতিষ্ঠানে নেই কোনো নির্দিষ্ট ভবন।  নিজ বাড়িকে প্রতিষ্টান বানিয়ে চলছে রমরমা ব্যাবসা। বাইরে থেকে দেখে বুঝার উপায় নেয় ঘরের ভিতরে এতো কিছু। এই যেন এক ছাদের নিচে চার প্রতিষ্টান । একই ছাদের নিচে রয়েছে আর ও পানি, ফাহিম চা পাতা,আর এস এম ডিটারজেন্ট পাউডার, ২ ষ্টার শাপলা মার্কা কালো দাঁতের মাজন।
জব্দ করা হয় বিপুল পরিমাণ মালামাল।  সিলগালা করা হয় প্রতিষ্ঠানের কয়েকটি রুম। আরো পানির প্রতিষ্ঠানের মালিকের বিরুদ্ধে করা হয়েছে মামলা।

বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন বিএসটিআই লগো নকল করে বাজারজাত করা হতো স্থানীয় বাজারে। জাতীয় নিরাপত্তা গোয়েন্দার (এন এস আই) এর তথ্য ও উপস্থিতে ৪থেকে ৫ জনের একটি টিম অভিযান পরিচালনা করেন। পরে সীতাকুন্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন রায়কে অবহিত করলে তিনি ঘটনাস্থলে উপস্থিত হন এবং ঘটনার সত্যতা নিশ্চিত করার পর বাড়ীর মালিকের মোহাম্মদ নুরুল ইসলামের বিরোদ্ধে মামলা দায়ের করেন।

বাংলাদেশমেইল/এসএস/এনএকে