চট্টগ্রামে ৩৯৯ জনের করোনা শনাক্ত,মোট আক্রান্ত ১২৩৩০

বাংলাদেশ মেইল ::  

চট্টগ্রামে বুধবার (১৫ জুলাই)  ৩৯৯ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। নতুন শনাক্ত হওয়া রোগীদের মধ্যে মহানগরের ৩১৩ জন এবং উপজেলার ৮৬ জন৷ এ নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাড়ালো ১২ হাজার ৩৩০ জনে।

এখন পর্যন্ত  নিয়ে জেলায় করোনাতে মোট মৃতের সংখ্যা  ২২০ জন। এদের ১৫৬ জন নগরের এবং ৬৪ জন উপজেলার রোগী।

বৃহস্পতিবার  সকালে (১৬ জুলাই)  জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী  এসব তথ্য জানান।

তিনি জানান,  মোট ২৫২২ জনের নমুনা পরীক্ষায় ৩৯৯ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এর মধ্যে ২৬৮ জনের নমুনা ঢাকা থেকে পজেটিভ শনাক্ত হয়। নমুনাগুলি আগেই নমুনাজট কমাতে ঢাকায় পরীক্ষার জন্য দেয়া হয়েছে।

নতুন করে সুস্থ হয়েছে ৫৭ জন। এ পর্যন্ত চট্টগ্রামে করোনা আক্রান্ত রোগীদের ১ হাজার ৪৮৭ জন সুস্থ হয়েছেন।

বুধবার   বিআইটিআইডিতে ১৪০ জনের নমুনা পরীক্ষায় ২৫ জনের পজিটিভ রিপোর্ট এসেছে। এরমধ্যে নগরীতে ৫ জন ও জেলার বিভিন্ন উপজেলার ২২ জন রয়েছেন। ঢাকায় পাঠানো পূর্বের ৪৩৭ টি নমুনা পরীক্ষা করে ৩৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

চমেক ল্যাবে ২০৬ জনের নমুনা পরীক্ষায় ২৩ জনের করোনা পজিটিভ এসেছে। এদের ১৪ চট্টগ্রাম  শহরের বাসিন্দা,  বাকি ৯ জন উপজেলার । এই ল্যাব থেকে ঢাকা পাঠানো আগের ১৩১৪ টি নমুনা পরীক্ষা করে  ২৩১ জনের করোনা শনাক্ত হয়।

ভেটেইনারি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ৩৮ জনের নমুনা পরীক্ষা করে নগরীর ৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

এছাড়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১৪৪ টি নমুনা পরীক্ষা করে ৪১ জনের করোনা শনাক্ত হয়। এদের ২৮ জন মহানগরীর এবং ১৩ জন উপজেলার।

কক্সবাজার মেডিকেলে চট্টগ্রামের ৬ টি নমুনা পরীক্ষা করে কারো করোনা শনাক্ত হয়নি।

এছাড়া ইম্পেরিয়াল হসপিটালে ২৩৭ টি নমুনা পরীক্ষা করে ৩৬ জনের করোনা শনাক্ত হয়। এদের ২৩ জন মহানগরীর এবং ১৩ জন উপজেলার।

উপজেলার নতুন শনাক্ত হওয়া ৮৬ রোগীর মধ্যে  সাতকানিয়ার ২ জন,  বাঁশখালীর ২ জন, আনোয়ারার  ১২ জন, চন্দনাইশের ৪ জন, পটিয়ার ১৫ জন,  বোয়ালখালীর ৪ জন, রাঙ্গুনিয়ার ৪ জন,  রাউজানের ১২ জন, ফটিকছড়ির ৬ জন,  হাটহাজারীর ১৫ জন,  মিরেরসরায়ের ২ জন সীতাকুণ্ডের ৬ জন ।