করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় আরো ৩৭ জনের মৃত্যু, শনাক্ত ২৪৫৯

বাংলাদেশ মেইল ::

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরো ৩৭ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে দেশে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৬১৮ জনে। এছাড়া একই সময়ে আরো ২৪৫৯ জন নতুন রোগী শনাক্ত হয়েছে। ফলে সংক্রমিত রোগীর সংখ্যা দাঁড়ালো ২ লাখ ৪ হাজার ৫২৫ জনে। গত ২৪ মৃতদের মধ্যে ২৯ জন পুরুষ এবং ৮ জন নারী।

আজ শনিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনা ভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, করোনা ভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরো ১০ হাজার ৯৩৫টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১০ হাজার ৭৩২৫টি নমুনা। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরো ১ হাজার ৬৫৪ জন।

এতে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল ১ লাখ ১১ হাজার ৬৪২ জনে।

নাসিমা সুলতানা আরো জানান, শনাক্ত বিবেচনায় এখন পর্ন্ত মৃত্যুর হার ১ দশমিক ২৮ শতাংশ। সুস্থ্যতার হার ৫৪ দশমিক ৪৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ৬০৯ জনসহ আইসোলেশনে আছেন ১৯ হাজার ১৯১০৭ জন।

উল্লেখ্য, গত ডিসেম্বরে চীনের উহান শহর থেকে ছড়ানোর পর বিশ্বজুড়ে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা এখন এক কোটি ৪৪ লাখ ৩০ হাজারের বেশি। মৃতের সংখ্যা ছয় লাখ পাঁচ হাজার প্রায়। তবে সোয়া ৮৬ লাখের বেশি রোগী ইতোমধ্যে সুস্থ হয়েছেন। বাংলাদেশে করোনাভাইরাস প্রথম শনাক্ত হয় গত ৮ই মার্চ। প্রথম মৃত্যু হয় ১৮ই মার্চ।