বিএমএর বিবৃতি
বিএমএ’র সাধারণ সম্পাদকের বাসায় সন্ত্রাসী পাঠিয়ে হত্যার হুমকির নিন্দা ও সন্ত্রাসীদের গ্রেফতার দাবী

বাংলাদেশ মেইল ::
চট্টগ্রাম বিএমএর নেতৃবৃন্দ এক যুক্ত বিবৃতিতে গতকাল শনিবার সন্ধ্যা  সাড়ে সাতটায় ৮ টি মোটর সাইকেল করে ২০/২২ জন সন্ত্রাসী বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন, চট্টগ্রাম শাখার সাধারন সম্পাদক, ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ মো. ফয়সল ইকবাল চৌধুরীর মেহেদীবাগস্থ বাসভবনের সামনে গিয়ে হত্যার হুমকী প্রদানের মত ন্যাক্কারজনক  সন্ত্রাসী কর্মকান্ডের তীব্র নিন্দা ও সন্ত্রাসীদের গ্রেফতারের দাবী জানিয়েছে।
নেতৃবৃন্দ জানান গতকাল সন্ধ্যা আনুমানিক ৭টা ৩০ মিনিটের দিকে ২০/২২ জনের  সন্ত্রাসী দল ডাঃ মো . ফয়সল ইকবাল চৌধুরীর বসবাসরত ফ্লাটের সামনে গিয়ে দায়িত্বরত দারোয়ানকে ডাঃ মো.ফয়সল ইকবাল চৌধুরীর নাম উল্লেখ করে চিৎকার করে তার অবস্থান সম্পর্কে জানতে চায় । তিনি বাসায় নাই শুনে তাকে গুলি করে হত্যা করবে বলে হুমকি প্রদান করে।
এসময় পার্কিং এ তার গাড়ী দেখিয়ে দিতে বলে । এমনকি প্রয়োজনে তাকে মেডিকেল গিয়ে হত্যা করবে  বলে চিৎকার করতে করতে দ্রুত সে স্হান ত্যাগ করে।
পুরো ঘটনাটি উক্ত ভবন ও আশপাশের কয়েকটি ভবনের সিসিটিভি ক্যামেরা ফুটেজে স্পষ্ট ধরা পড়ে। এ ব্যাপারে তিনি কাল রাতেই চকবাজার  থানায় জিডি করেন।
বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন,চট্টগ্রাম শাখা এ ধরণের  কাপুরুষোচিত ঘৃন্য কর্মকান্ডের তীব্র নিন্দা জানায়। নেতৃবৃন্দ বিবৃতিতে আর ও জানান , বেশ কিছুদিন যাবত বিপথগামী,দল থেকে পদচ্যুত  গুটিকয়েক ছাত্রনামধারী সন্ত্রাসী, বহিরাগত সন্ত্রসীদের  সাথে নিয়ে চমেক ক্যাম্পাসের শিক্ষার সুষ্ঠু পরিবেশ কে নস্ট ও অস্থিতিশীল করার অপচেষ্টায় লিপ্ত আছে।  যার ফলশ্রুতিতে গত ১২ ই জুলাই বিপথগামী ঐসব ছাত্র ও বহিরাগত সন্ত্রাসীরা চমেক হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক ও ছাত্র নেতৃবৃন্দের  উপর সন্ত্রাসী হামলা চালায়।
সেই একই সন্ত্রাসী গোষ্ঠী বিগত বিএমএ নির্বাচনে পরাজিত  প্রার্থীদের প্ররোচনায় গতকাল ডাঃ মো. ফয়সল ইকবাল চৌধুরীকে হত্যার হুমকির  ঘটনাটি  ঘটিয়েছে বলে বিএমএ নেতৃবৃন্দ অভিযোগ করেন ।
বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন , চট্টগ্রাম শাখার যুগ্ম সাধারণ সম্পাদক ডাঃ মো রবিউল করিম স্বাক্ষরিত বিবৃতিতে বিএমএ নেতৃবৃন্দ ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারের দাবী জানান । বিবৃতিতে বলা হয় ,  অবিলম্বে যারা এধরনের ঘৃন্য, ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে এবং যারা নির্দেশ দিয়েছে, বিএমএ, চট্টগ্রাম শাখা তাদের দ্ব্যথহীন ভাবে জানাতে চায় যে, ডাঃ মো.  ফয়সল ইকবাল চৌধুরী দীর্ঘ ও বর্নাঢ্য রাজনৈতিক প্রক্রিয়ায় রাজপথ থেকে সৃস্ট একজন পোড় খাওয়া মুজিবাদর্শের সৈনিক ও চট্টগ্রামের আপাময় চিকিৎসক সমাজের জনপ্রিয় নেতা। জোট সরকারের আমলে জামাত – বিএনপির হুমকি ধমকিও তাকে টলাতে পারেনি, ৯০ এর দশক হতে তিনি শিবির ছাত্রদলের বিরুদ্ধে লড়াই করে চমেক ক্যাম্পাসে মুজিবাদর্শের পতাকা উড়িয়েছেন। এধরণের  কাপুরুষোচিত হত্যার হুমকি তে তার ভয় পাওয়া দূরের কথা, তাকে তার কর্তব্য পালনে আরো দৃঢ় সংকল্পবদ্ধ করবে।
নেতৃবৃন্দ অনতিবিলম্বে চট্টগ্রাম বিএমএ এর সংগ্রামী সাধারন সম্পাদক ডাঃ মো ফয়সল ইকবাল চৌধুরীর বাসভবনে গিয়ে হুমকি প্রদান কারী  সন্ত্রাসী এবং  তাদের মদদ দাতাদের গ্রেফতার পূর্বক আইনগত ব্যবস্থা
গ্রহনের জন্য পুলিশ প্রশাসনের প্রতি আহবান জানান, অন্যথায় বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন, চট্টগ্রাম শাখা, চট্টগ্রামের আপামর চিকিৎসকদের সাথে নিয়ে  যে কোন ধরনের কঠোর কর্মসূচী দিতে বাধ্য হবে।
বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন চট্টগ্রাম শাখার সভাপতি ও স্বাচিপ চট্টগ্রাম মেডিকেল কলেজ শাখার সভাপতি অধ্যাপক ডাঃ মুজিবুল হক খান, স্বাচিপ, চট্টগ্রাম জেলার সাধারন সম্পাদক, ডাঃ মো শরীফ, বিএমএ এর যুগ্ন সম্পাদক ডাঃ মো রবিউল করিম, কোষাধ্যক্ষ, ডাঃমোঃ আরিফুল আমিন বিবৃতিতে করোনাকালে চিকিৎসকদের বিরোদ্ধে এমন সন্ত্রাসী কর্মকান্ডের প্রতিবাদ ও নিন্দা জানান ।