কুমিল্লায় ফেনসিডিলসহ আটক হওয়ায় ছাত্রলীগ নেতা বহিষ্কার

বাংলাদেশ মেইল ::

কুমিল্লার চান্দিনায় এমরান হোসেন সরকার (২৭) নামে এক ছাত্রলীগ নেতা ফেনসিডিলসহ গোয়েন্দা পুলিশের হাতে আটক হওয়ার পর তাকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে। তিনি কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সহ-সাধারণ সম্পাদক এবং দেবিদ্বার উপজেলার বরকামতা ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক ছিলেন।
মঙ্গলবার এমরান হোসেন সরকারকে উভয় পদ থেকে অব্যাহতি দিয়ে সংগঠন থেকে বহিষ্কার করা হয়। বিকেলে কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি আবু কাউছার অনিক ও সাধারণ সম্পাদক ফরহাদ আহমেদ ফকির স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, দলীয় শৃঙ্খলা ভঙের কারণে কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সহ-সাধারণ সম্পাদকের পদ থেকে এমরান হোসেন সরকারকে অব্যাহতি এবং নীতি-আদর্শ পরিপন্থী ও অনৈতিক কার্যক্রমে জড়িত থাকায় সংগঠন থেকে বহিষ্কার করা হলো।
এছাড়াও দেবিদ্বার উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক ইকবাল হোসেন রুবেল স্বাক্ষরিত অপর এক বিজ্ঞপ্তিতে একই কারণে এমরানকে স্থানীয় বরকাতা ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়কের পদ থেকে অব্যাহতি দিয়ে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে।
কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি আবু কাউছার অনিক বলেন, কোনো নেতার এমন অনৈতিক কাজ পুরো ছাত্রলীগ বহন করবে না, তাই তাকে দলীয় পদ থেকে অব্যহতি দিয়ে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে।
এর আগে গত রোববার (১৯ জুলাই) রাতে মাদক পাচারের সময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চান্দিনা বাস স্টেশন এলাকা থেকে এমরানকে আটক করেন জেলা গোয়েন্দা পুলিশের এসআই পরিমল চন্দ্র। তার কাছ থেকে ৫০ বোতল ভারতীয় ফেনসিডিল উদ্ধার করা হয়। অভিযানের সময় তার এক সহযোগী পালিয়ে যান।
চান্দিনা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল ফয়সল জানান, এ ঘটনায় গোয়েন্দা পুলিশের এসআই পরিমল চন্দ্র বাদী হয়ে সোমবার (২০ জুলাই) এমরানসহ দুইজনের বিরুদ্ধে মামলা করেছেন। আদালতের মাধ্যমে এমরানকে কারাগারে পাঠানো হয়েছে। অপরজনকে গ্রেফতারের চেষ্টা চলছে।।