নতুন শনাক্ত ১৫৭ জন
চট্টগ্রামে করোনা আক্রান্ত রোগীর  সংখ্যা সাড়ে ১৩ হাজার ছাড়ালো

বাংলাদেশ মেইল ::  

বৃহস্পতিবার ৮৪২ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ১৫৭ জনের করোনা সংক্রমণ  শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার (২৩ জুলাই) নতুন করে করোনা শনাক্ত হওয়া ১৫৭ জনের এর মধ্যে ১০৬ জন নগরের ও ৫১ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এখন পর্যন্ত চট্টগ্রামে মোট ১৩ হাজার ৫০৩ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে।

মোট করোনা আক্রান্তদের মধ্যে ৯ হাজার ৪০১ জন মহানগরের ও ৪ হাজার ১০২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। একদিনে নতুন করে সুস্থ  হয়েছেন ৪০ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় জেলায় করোনায় আক্রান্ত হয়ে একজন প্রাণ হারিয়েছেন। শুক্রবার (২৪ জুলাই) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি  এসব তথ্য জানান।

তিনি জানান, গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৬০ জনের নমুনা পরীক্ষা করে ৪৬ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরের ১৮ জন ও বিভিন্ন উপজেলার ২৮ জন আছেন। বৃহস্পতিবার বিআইটিআইডিতে ২৩৮ জনের নমুনা পরীক্ষায় ৩১ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। এর মধ্যে ২৬ জন নগরের ও ৫ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা। এছাড়া চমেক ল্যাবে বৃহস্পতিবার ১৬৭ জনের নমুনা পরীক্ষা করে ২৬ জনের করোনা মিলেছে। এর মধ্যে ২১ জন নগরের ও ৫ জন উপজেলার বাসিন্দা। সিভাসু ল্যাবে বৃহস্পতিবার ৬৫ জনের নমুনা পরীক্ষা করে ৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১ জন নগরের ও ৫ জন উপজেলার।

অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে বৃহস্পতিবার চট্টগ্রামের ২১ জনের নমুনা করে ৪ জনের করোনা শনাক্ত হয়েছে। বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে বৃহস্পতিবার ১৩১ জনের নমুনা পরীক্ষায় ২৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ২৭ জন নগরের ও ২ জন উপজেলার বাসিন্দা। আর শেভরণ ল্যাবে ৬০ জনের নমুনা পরীক্ষায় ১৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১৩ জন নগরের ও ২ জন উপজেলার। উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৫১ জনের মধ্যে সাতকানিয়ার ২, বাঁশখালীর ২, চন্দনাইশের ১, পটিয়ার ১, বোয়ালখালীর ২, রাঙ্গুনিয়ার ৪, রাউজানের ১১, ফটিকছড়ির ১২, হাটহাজারীর ৯, সীতাকুণ্ডের ২ ও মিরসরাইয়ের ৫ জন।