চট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়ালো চৌদ্দ হাজার, নতুন শনাক্ত ১১৭

বাংলাদেশ মেইল :: 

মঙ্গলবার চট্টগ্রামের ৭ টি ল্যাবে ১০০৮ টি নমুনা পরীক্ষায় গতকাল নতুন করে ১১৭ জনের শরীরে করোনা পজিটিভ পাওয়া গেছে। যার মধ্যে মহানগরীতে ৮৮ জন ও উপজেলায় ২৯ জন। তবে মঙ্গলবার কোন করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়নি চট্টগ্রামে।

এ নিয়ে জেলায় মোট ১৪ হাজার ৯৩ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হলো।  জেলায় মোট করোনা শনাক্তদের মধ্যে ৯ হাজার ৮৫৫ জন নগরের ও ৪ হাজার ২৩৮ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। মঙ্গলবার  চট্টগ্রামে কোন করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়নি। এ নিয়ে জেলায় করোনায় মারা গেছেন মোট ২২৯ জন। এর মধ্যে ১৬১ জন নগরের ও ৬৮ জন উপজেলার বাসিন্দা।

মঙ্গলবার (২৮ জুলাই) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি  এসব তথ্য জানান। তিনি জানান, গতকাল মঙ্গলবার  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৫২ জনের নমুনা পরীক্ষা করে ২৪ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এর মধ্যে ১২ জন নগরের ও ১২ জন উপজেলার।

মঙ্গলবার  বিআইটিআইডিতে ৩৯৯ জনের নমুনা পরীক্ষায় ১৪ জনের দেহে করোনার জীবাণু মিলেছে। এর মধ্যে ৮ জন নগরের ও ৬ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা। এছাড়া চমেক ল্যাবে সোমবার ১৫২ জনের নমুনা পরীক্ষা করে ২৯ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এর মধ্যে ২৫ জন নগরের ও ৪ জন উপজেলার বাসিন্দা।

মঙ্গলবার  সিভাসু ল্যাবে ৫১ জনের নমুনা পরীক্ষায় ১০ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরের ৬ ও উপজেলার ৪ জন রয়েছে।

এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১২ জনের নমুনা পরীক্ষায় ১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে ।  ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৭৮ জনের নমুনা পরীক্ষায় ৩০ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ২৮ জন নগরের ও ২ জন উপজেলার।

আর বেসরকারি শেভরণ ল্যাবে ৬৪জনের নমুনা পরীক্ষায় ২১ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ২০ জন নগরের ও ১ জন উপজেলার।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ২১জনের মধ্যে বাঁশখালীর ১ জন,আনোয়ারার ১জন , চন্দনাইশের ১, পটিয়ার ১, বোয়ালখালীর ২ জন, রাঙ্গুনিয়ার ১ জন,   রাউজানের ৮, ফটিকছড়ির ৫, হাটহাজারীর ৩,  সীতাকুন্ডের ৩ জন, সন্দ্বীপের ২ জন, মিরসরাইয়ের ১ জন আছেন। সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ৬৮ জন সুস্থ হয়েছেন। জেলায় এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ২ হাজার ১১২ জন।