করোনায় মৃত্যুর মিছিলে আরো ২৮, শনাক্ত ২৭৭২

বাংলাদেশ মেইল ::

করোনায় মৃত্যুর মিছিল থামছেই না। অনেকটা নীরবেই বাড়ছে এই সংখ্যা। সর্বশেষ ২৪ ঘণ্টায় সরকারি হিসাব অনুযায়ী মারা গেছেন ২৮ জন। এ সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছেন ২৭৭২ জন।
আজ দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরে নিয়মিত অনলাইন বুলেটিনে এ তথ্য জানানো হয়েছে। অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা এ ব্রিফ করেন।

সরকারি হিসাবের বাইরে করোনার উপসর্গ নিয়েও মৃত্যুর ঘটনা ঘটছে। এর অবশ্য সুনির্দিষ্ট কোন হিসাব নেই। বিশেষজ্ঞরা উপসর্গে মৃত্যুর ঘটনাও তালিকাভুক্তির জন্য তাগিদ দিয়ে আসছিলেন। তাদের মতে করোনার প্রকৃত চিত্র বুঝার জন্য এ হিসাব রাখা জরুরি।

সম্প্রতি স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে বলা হয়েছে, দেশে করোনার প্রকোপ কমে আসছে। বিশেষজ্ঞরা অবশ্য এরসঙ্গেও দ্বিমত পোষণ করেছেন।

দেশে সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরো ২৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে তিন হাজার ১১১ জনে। নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে দুই হাজার ৭৭২ জন। এ পর্যন্ত  মোট করোনা শনাক্ত হয়েছে দুই লাখ ৩৭ হাজার ৬৬১ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ১৭৬ জন এবং এ পর্যন্ত এক লাখ ৩৫ হাজার ১৩৬ জন সুস্থ হয়েছেন।

শুক্রবার করোনা নিয়ে  নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের  অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ১৭০টি।  নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৬১৪ টি। এ পর্যন্ত ১১ লাখ ৭৬ হাজার ৮০৯ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২১ দশমিক ৯৮ শতাংশ।

এ পর্যন্ত মোট শনাক্তের হার ২০ দশমিক ২০ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৬ দশমিক ৮৬ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৩১ শতাংশ।

একদিনে মৃত্যুবরণকারীদের মধ্যে পুরুষ ২২ জন এবং নারী ৬ জন।
গত ২৪ ঘণ্টায় বিভাগভিত্তিক মৃতের সংখ্যা ঢাকা বিভাগে ১৩ জন, চট্টগ্রাম বিভাগে ৮ জন, খুলনা ২ রাজশাহী ৩ জন এবং বরিশাল এবং রংপুর ১ জন করে রয়েছেন।