কাপ্তাই উপজেলা ভাইস চেয়ারম্যান বরখাস্ত

    বাংলাদেশ মেইল ::

    চুরির মামলায় তিন বছরের সাজা হওয়ায় রাঙামাটির কাপ্তাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানের পদ থেকে নাছির উদ্দিনকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। গত বুধবার (২৬ আগস্ট) স্থানীয় সরকার বিভাগ থেকে কাপ্তাই উপজলো নির্বাহী অফিসার (ইউএনও) কার্যালয়ে আদেশপত্র এসে পৌঁছায়।ইউএনও মুনতাসির জাহান স্থানীয় সরকার বিভাগ থেকে কাপ্তাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানের পদ থেকে নাছির উদ্দিনকে সাময়িকভাবে বরখাস্তের চিঠি পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

    স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব, মোহাম্মদ জহিরুল ইসলাম স্বাক্ষরিত আদেশে উল্লেখ করা হয়। যেহেতু তার বিরুদ্ধে আদালতে ফৌজদারি মামলায় তিন বছরের সাজার একটি আদশে হয়েছে, সে কারণে তাকে স্থানীয় সরকার মন্ত্রণালয় সাময়কিভাবে বরখাস্ত করছেনে।  বন বিভাগের প্রায় ৩০ লাখ টাকার বনজ সম্পদ আত্মসাতের একটি মামলায় জেল খেটেছেন তিনি। যেহেতু চুরি মামলার দণ্ডপ্রাপ্ত একজন আসামি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে আসীন থাকলে পরিষদের প্রতি জন সাধারণের শ্রদ্ধা ও আস্থা বিস্মিত হওয়ার সম্ভাবনা থাকে যা পরিষদ বা রাষ্ট্রের স্বার্থের হানিকর তথ্য জনস্বার্থের পরিপন্থী।
    প্রসঙ্গত, এবছরের গত ২৮ জানুয়ারি বন বিভাগের মামলায় রাঙামাটির কাপ্তাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি নাসির উদ্দীনকে তিন বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন রাঙামাটির আদালত। এছাড়া ৩০ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ডে নির্দেশ দেন আদালত। একই মামলার আরেক আসামি রাহুল তংচংগ্যা ওরফে বাবুল মেম্বারকে দেড় বছর সশ্রম কারাদণ্ড, ১০ লাখ টাকা জরিমানা অনাদায়ে ২ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। রাঙামাটি চিফ জুডিশিয়াল আদালত-২-এর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সবুজ পাল আসামিদের উপস্থিতিতে এ রায় দেন।