করোনা সংক্রমণ বাড়ছে আবারও!
    চট্টগ্রামে নতুন করে ১৪৫ জন করোনায় আক্রান্ত

    চট্টগ্রামে একদিনে

    বাংলাদেশ মেইল :: 

    গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৯৪১ টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছেন ১৪৫ জন।  নতুন আক্রান্ত রোগীদের মধ্যে  ১২১ জনই চট্টগ্রাম মহানগরের। বাকি ২১ জন রোগী বিভিন্ন উপজেলার বাসিন্দা।

    এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৬ হাজার ১১৮ জন। মঙ্গলবার  (১৮ আগস্ট) রাতে সিভিল সার্জন ডাঃ ফজলে রাব্বি এসব তথ্য জানিয়েছেন।

    গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে হয়ে কেউ মারা যাননি। এখন পর্যন্ত চট্টগ্রামে  করোনায়  ২৫৩ মৃত্যুবরণ করেছেন।  এদের মধ্যে   ১৭৫ জন চট্টগ্রাম মহানগরের  এবং উপজেলা পর্যায়ের ৭৮ জন।

    মঙ্গলবার  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৬১টি নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছেন ১১ জন। এদের মধ্যে ১ জন চট্টগ্রাম মহানগরের এবং ১০ জন উপজেলার।

    বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩০৭ টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হন ২১ জন। এদের মধ্যে ১৮ জন চট্টগ্রাম মহানগরের এবং ৩ জন উপজেলার।

    চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১০৬ টি নমুনা পরীক্ষা করে ১৪ জন করোনা পজেটিভ পাওয়া গেছে।এদের মধ্যে ১২ জন চট্টগ্রাম মহানগরের এবং ২ জন উপজেলার।

    কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মেলেনি।

    এইদিন চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১২২ টি নমুনা পরীক্ষা করে ৮ জনে করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে ৬ জন চট্টগ্রাম মহানগরের এবং ২ জন উপজেলার।

    এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৮৩ জনের নমুনা পরীক্ষা করে নগরের ১২ জনের করোনা শনাক্ত হয়েছে।   এবং শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৬০ জনের নমুনা পরীক্ষা করে ৭৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে ৭২ জন চট্টগ্রাম মহানগরের এবং ৭ জন উপজেলার।

    সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান,  গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬২ জন এবং সর্বমোট সুস্থ  হয়েছেন ৩৭০৮ ।