আবার অনুশীলন শুরু শনিবার, কোয়ারেন্টিনে তামিম

বাংলাদেশ মেইল ::

ক্রিকেটারদের আবার অনুশীলন শুরু আগামী শনিবার । গত মাসে যেভাবে হয়েছিল সেভাবেই ব্যক্তিগত অনুশীলন হবে। এ তথ্য জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মেডিক্যাল বিভাগের প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী। তবে অনুশীলনে যোগ দিতে পারছেন না তামিম ইকবাল। কোয়ারেন্টিনে রয়েছেন  ইংল্যান্ড ফেরত তামিম ইকবাল। তার কোয়ারেন্টিন শেষ হবে আগামী ১৪ই আগস্ট। তবে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেছেন ক্রিকেট বোর্ড চেষ্টা করছে এর আগেই তামিমকে অনুশীলনে ফেরানোর।
সোমবার দেবাশিষ চোধুরী বলেন, ‘সরকারের নিয়ম অনুযায়ী তামিম কোয়ারেন্টিনে আছেন।

আমরা খোঁজ রাখছি। দেখি এর মধ্যে ওর করোনা টেস্ট করানো হতে পারে। যদি নেগেটিভ আসে তাহলে দেখি কী করতে পারি।’ আগামী মাসের শেষের দিকে কিংবা পরের মাসে বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফরের সম্ভাবনা আছে। সফরে তিনটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলার কথা দুদলের।
চার মাসের বেশি সময় গৃহবন্দি থাকার পর ঈদের আগে দেশের ভিন্ন চারটি ভেন্যুতে ব্যক্তিগত অনুশীলন করেন মুশফিকুর রহীম, শফিউল ইসলাম, মোহাম্মদ মিঠুন, তাসকিন আহমেদসহ ১১জন ক্রিকেটার। মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম, সিলেট, চট্টগ্রাম ও খুলনা ভেন্যুতে প্রত্যেকে পৃথক সময়ে অনুশীলনে মাঠে নামেন তারা। করোনাকালে অনুশীলনে কঠোরভাবে মানা হয় বিসিবি’র দেয়া গাইডলাইন। বিসিবির প্রধান চিকিসক জানিয়েছেন এবার অনুশীলনে ক্রিকেটারের সংখ্যা বাড়তে পারে।
পেটের ব্যথার চিকিৎসা করাতে গত ২৫শে জুলাই লন্ডনে গিয়েছিলেন তামিম। লন্ডনের চিকিৎসক তামিমকে এখনো কোনো চিকিৎসা দেননি। তবে বেশ কিছু পরীক্ষা করা হয়েছে। পাঁচ থেকে ছয় দিন পর পরীক্ষার ফল জানা যাবে। তামিম তত দিন লন্ডনে অপেক্ষা করতে চাননি। ইংল্যান্ড থেকে দেশে ফিরেছেন ঈদের দিন সকালে। এখন বিদেশ থেকে আসা সবারই দুই সপ্তাহ কোয়ারেন্টিনে থাকা বাধ্যতামূলক।