করোনায় আক্রান্ত হলেন ওসি মহসিন

বাংলাদেশ মেইল ::  

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন (পিপিএম, বিপিএম)  করোনায় আক্রান্ত হয়েছেন। বুধবার তার নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে।

জোনের সহকারী কমিশনার নোবেল চাকমা জানান,  ওসি মহসিনের নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসার কারনে তার ড্রাইভার, বডিগার্ডদের আইসোলেশনে রাখা হয়েছে। ওসি মহসিনের শারীরিক অবস্থাও স্থিতিশীল রয়েছে। তিনি থানা কোয়ার্টারে ডাক্তারের তত্বাবধানে চিকিৎসা নেবেন।

করোনাকালীন সময়ে জনবান্ধব বিভিন্ন কর্মসুচী হাতে নিয়ে নন্দিত হয়েছেন এ পুলিশ কর্মকর্তা।    তবে এবারই প্রথম নয়, এর আগেও এ পুলিশ কর্মকর্তা ব্যতিক্রমী কিছু সেবা দিয়ে অনন্য হয়েছেন তার বাহিনীতে।

জনগণের কথা শুনতে পাড়ায়-মহল্লায় হাজির হয়েছিলেন মোহাম্মদ মহসিন। ‘হ্যালো ওসি’ নামে বুথ খুলে শুনেছেন মানুষের নানা অভিযোগ।

বাংলাদেশ পুলিশ জনবান্ধব পুলিশিংয়ের জন্য ওসি মহসীন এখন এক নামে পরিচিত। তার চালু করা ‘হ্যালো ওসি’ কার্যক্রম পুরো সিএমপি জুড়ে পরিচালিত হয়ে ছড়িয়ে পড়েছে সারা দেশে। এছাড়া মানবিক পুলিশ হিসেবে ওসি মহসীনের সুনাম রয়েছে। তিনি করোনাকালে খাদ্য, ওষুধ, রোগী পরিবহন সহ নানা জনবান্ধব কাজ করে তার থানা এলাকার অসহায় বাসিন্দাদের পাশে দাঁড়িয়ে মানুষের নজরে এসেছেন।
এছাড়াও সমগ্র বাংলাদেশে তার সুনাম ছড়িয়ে পড়েছে ইতিমধ্যেই করোনা ক্রান্তিলগ্ন থেকেই তিনি চট্টগ্রামের জন্য বিশেষ ভূমিকা সহ চট্টগ্রামকে মাদকমুক্ত করার পিছনে  অবদান রেখেছেন ওসি মহসিন।