চট্টগ্রামে ১১৯ জনের করোনা শনাক্ত,মোট আক্রান্ত ১৪৬২৫

বাংলাদেশ মেইল :: 

চট্টগ্রামে মঙ্গলবার( ৪ আগস্ট) ৬৮০ জনের নমুনা পরীক্ষায় ১১৯ জনের করোনা পজিটিভ ফলাফল এসেছে। এর মধ্যে ৮৫ জন নগরের ও ৩৪ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে মোট ১৪ হাজার ৬২৫ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। আক্রান্তদের  ১০ হাজার ২৫৩ জন নগরের ও ৪ হাজার ৩৭২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এদিকে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত চট্টগ্রামের উপজেলা পর্যায়ে দুইজনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৩৬ জন। এর মধ্যে ১৬৩ জন নগরের ও ৭৩ জন উপজেলার বাসিন্দা। অন্যদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ১২০ জন করোনা রোগী সুস্থ হয়েছেন। চট্টগ্রামে এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ২ হাজার ৭১৫ জন করোনা রোগী।

বুধবার (৫ আগস্ট) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি  এসব তথ্য জানান।

তিনি জানান, গতকাল মঙ্গলবার বিআইটিআইডিতে ২১৬ জনের নমুনা পরীক্ষায় ১৩ জনের করোনা পজিটিভ এসেছে। এর মধ্যে নগরের ১১ জনের ও উপজেলার ২ জন রয়েছে। এছাড়া চমেক ল্যাবে ১২৫ জনের নমুনা পরীক্ষা করে নগরের ২০ ও উপজেলার ৩ জনের করোনা মিলেছে। মঙ্গলবার সিভাসু ল্যাবে ১৩৯ জনের নমুনা পরীক্ষায় ৩৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১৩ জন নগরের ও ২৪ জন উপজেলার। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৫ জনের নমুনা পরীক্ষায় ২ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ১৮৫ জনের নমুনা পরীক্ষা করে নগরের ৪১ ও উপজেলার ৩ জনের করোনা পাওয়া গেছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও শেভরণ ল্যাবে গতকাল নমুনা পরীক্ষা হয়নি।