পাকিস্তান সফরে যেতে প্রস্তুত ইংল্যান্ড

বাংলাদেশ মেইল::

২০০৯ সালে শ্রীলঙ্কা দলের ওপর সন্ত্রাসী হামলার পরে পর কোনো আন্তর্জাতিক দল দীর্ঘদিন ধরেই পাকিস্তান সফরে যায়নি। জিম্বাবুয়ে, উইন্ডিজ, আর শ্রীলঙ্কা সম্প্রতি সীমিত পরিসরে কয়েকটি সফর করেছে। এতে পিসিবি আরও আশাবাদী হয়েছে যে, ক্রিকেটের পরাশক্তিগুলো তাদের দেশে সফরে যাবে। এবার ইংলিশ কোচ ক্রিস সিলভারউড বলেছেন, তার দল পাকিস্তান সফরে যেতে প্রস্তুত।

এই মুহূর্তে ইংল্যান্ডের মাটিতে টেস্ট খেলছে পাকিস্তান দল। কিছু দিন আগে পাকিস্তানের মাটিতে এমসিসির একটি দল কুমার সাঙ্গাকারার নেতৃত্বে খেলে এসেছে। কিন্তু এরও আগে ২০০৫ সাল থেকে গত ১৫ বছরে ইংল্যান্ড একবারও পাকিস্তানে যায়নি। বেশ কিছুদিন ধরে ইংল্যান্ডের পাকিস্তান সফর নিয়ে আলোচনা চলছে। এখনও অবশ্য চূড়ান্ত কোনো সিদ্ধান্তে পৌঁছায়নি দুই বোর্ড। তবে সিলভারউড সফরটির ভবিষ্যৎ নিয়ে আশাবাদী।

২০২২ সালের আগে যদিও আইসিসির ভবিষ্যৎ সফর সূচিতে ইংল্যান্ডের পাকিস্তান সফরের কোনো সুযোগ নেই। তবে মাঝের সময়ে ইংল্যান্ড যুব দলের সফরের আশা করছে পিসিবি। এ বিষয়ে ইংলিশ কোচ সিলভারউড বলেন, ‘আমার মনে হয়, আমরা সেখানে (পাকিস্তান সফরে) যেতে পারি। ব্যক্তিগতভাবে, আমার কোনো সমস্যা নেই। আমি কখনও পাকিস্তানে যাইনি। তাই সেখান যাওয়াটা বেশ ভালোই হবে। পাকিস্তান সফর নিয়ে আবারও আলোচনা হচ্ছে, এটা দারুণ ব্যাপার।’