ব্রাহ্মণবাড়িয়ায় স্বাস্থ্যবিধি না মেনে জনাকীর্ণ জানাযা

বাংলাদেশ মেইল :: 

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার ভাদঘুর জামিয়া সিরাজিয়া দারুল উলুম মাদরাসার অধ্যক্ষ শায়খুল হাদিস আল্লামা মনিরুজ্জামান সিরাজী রবিবার (৯ আগস্ট) মারা যান। তার জানাজায় স্বাস্থ্যবিধি না মেনে হাজার হাজার মানুষের ঢল নামে। প্রশাসনের পক্ষ থেকে জানাজায় কম লোক অংশ নেওয়ার আহ্বান জানানো হলেও এতে কান দেননি স্থানীয়রা। এসময় সড়কের ওপরে মানুষর ভিড়ের কারণে দুই ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে।

অধ্যক্ষ মনিরুজ্জামান সিরাজী (৯১) রবিবার দুপুরে পৌর এলাকার ভাদুঘরে নিজ বাসভবনে মারা যান। ‘বড় হুজুর’ হিসেবে পরিচিত মনিরুজ্জামান সিরাজী হেফাজতে ইসলাম ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সভাপতি ও ইসলামী আইন বাস্তবায়ন কমিটি ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার আমির ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও তিন মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। তার জানাজায় ইমামতি করেন খালেদ সাইফুল্লাহ সিরাজী।

তার মৃত্যুর সংবাদ শুনে ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন, পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার জানাজার বিষয়টি নিয়ে সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলেন। প্রশাসন করোনা পরিস্থিতিতে সীমিত পরিসরে জানাজা অনুষ্ঠানের ব্যাপারে অনড় থাকায় শেষ পর্যন্ত নিয়াজ মুহম্মদ স্টেডিয়াম, জেলা ঈদগাহ মাঠ বাদ দিয়ে ভাদুঘরের মাদরাসায় সীমিত পরিসরে জানাজা অনুষ্ঠানের সিদ্ধান্ত হয়।

কিন্তু স্বাস্থ্যবিধি না মেনে শেষ পর্যন্ত জানাযায় অংশ নেন হাজার হাজার মানুষ।