সিনহা হত্যাকান্ড: তদন্ত কমিটির প্রতিবেদন দাখিলের সময় সাত কর্মদিবস বাড়লো

বাংলাদেশ মেইল ::  

পুলিশের গুলিতে নিহত সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খানের নিহতের ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন দাখিলের জন্য আরও সাত কর্মদিবস সময় বাড়ানো হয়েছে।

সোমবার সন্ধ্যায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল সাংবাদিকদের এ তথ্য জানান। তিনি বলেন, ‘তদন্ত কমিটির আবেদনের পরিপ্রেক্ষিতে প্রতিবেদন দাখিলের জন্য আরো সাত দিন সময় বাড়ানো হয়েছে।

প্রসঙ্গত, গত ৩১ জুলাই কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। এ ঘটনায় দেশব্যাপী ব্যাপক আলোচনা ও সমালোচনা তৈরি করে।

এক পর্যায়ে ৪ আগস্ট (মঙ্গলবার) ঘটনার তদন্তে চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মোহাম্মদ মিজানুর রহমানকে আহ্বায়ক করে পুনর্গঠিত তদন্ত কমিটিকে সাত দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ।

সিনহার নিহতের ঘটনা সরেজমিন তদন্ত পূর্বক এর কারণ, উৎস, ভবিষ্যতে এই ধরনের ঘটনা প্রতিরোধে করণীয়সহ সার্বিক বিষয় বিশ্লেষণ করে সুস্পষ্ট মতামতসহ চিঠি পাওয়ার পর সাত কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছিল।

কমিটিতে চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ জাকির হোসেন, কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহা. শাজাহান আলী ছাড়াও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সশস্ত্র বাহিনী বিভাগের একজন প্রতিনিধি সদস্য হিসেবে রয়েছেন।