চট্টগ্রামে পত্রিকা প্রকাশে জটিলতার অবসান

বাংলাদেশ মেইল :: 

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাথে আজাদী সম্পাদকের সাথে বিএফইউজের মধ্যস্থতায় সিইউজের ফলপ্রসু বৈঠকের মধ্য দিয়ে  জটিলতার অবসান হলো । বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব শাবান মাহমুদের নেতৃত্বে দৈনিক আজাদী সম্পাদক এমএ মালেকের সাথে শুক্রবার বিকেলে বৈঠক অনুষ্ঠিত হয়।

এতে আলোচনার মাধ্যমে ইতিবাচক অগ্রগতি হয়েছে বলে জানিয়েছেন সাংবাদিক নেতারা। আজাদীসহ বন্ধ ৫টি পত্রিকা টেকনিক্যাল কোন সমস্যা না থাকলে কাল থেকে প্রকাশিত হবে বলেও জানানো হয়।

বৈঠকে বিএফইউজে সহ সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, যুগ্ম মহাসচিব মহসীন কাজী, সিইউজে সভাপতি মোহাম্মদ আলী ও সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম উপস্থিত ছিলেন।

ঈদুল আজহার আগে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে) আন্দোলনের কর্মসূচির অংশ হিসাবে আজাদী সম্পাদকের বাড়ী ঘেরাওয়ের প্রেক্ষিতে চট্টগ্রামের পাঁচটি পত্রিকা মালিক সম্মিলিত সিদ্ধান্ত নিয়ে পত্রিকার প্রকাশনা বন্ধ করে দেন।

ঈদের ছুটি শুরু হওয়ার একদিন আগে পত্রিকা প্রকাশনা বন্ধ করে ঈদে বন্ধের পর প্রকাশনা শুরু হবে বলে অনেকে আশা করলেও শুক্রবার (১৪ আগস্ট) পর্যন্ত কোনো পত্রিকাই তাদের প্রকাশনা শুরু করেনি। মালিকরা সংবাদকর্মীদের বেতন বোনাস না দিতে সুকৌশলে এমন সিদ্ধান্ত নিয়েছে বলে সিইউজে নেতৃবৃন্দ মনে করছেন।