সিইউজের সদস্যপদ প্রত্যাহার করলেন আজাদীর সাংবাদিকরা

বাংলাদেশ মেইল ::

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে) থেকে একযোগে পদত্যাগ করেছেন দৈনিক আজাদীর সাংবাদিকরা। গত ১২ আগস্ট দৈনিক আজাদীর সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক জরুরি সভা থেকে তারা সিইউজের সদস্যপদ প্রত্যাহারের এ সিদ্ধান্ত নিয়েছেন।
জরুরি সভায় তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, নিয়মিত বেতন ভাতা প্রদান করার পরও গত ২৯ জুলাই স্বাধীন বাংলাদেশের প্রথম সংবাদপত্র ‘দৈনিক আজাদী সম্পাদকের বাসভবন ঘেরাও’ এর মতো কর্মসূচি পালন করে সিইউজে।

সিইউজের এই কর্মসূচিকে ‘ধৃষ্টতাপূর্ণ কর্মসূচি’ হিসেবে আখ্যায়িত করে দৈনিক আজাদীর সাংবাদিকেরা এর তীব্র নিন্দা জানান। তারা বলেন, দৈনিক আজাদীর সাংবাদিকদের পক্ষ থেকে কোনো ধরনের আবেদন বা দাবি জানানো না হলেও সিইউজে এমন হঠকারী একটি কর্মসূচি পালন করে। দৈনিক আজাদীর সাংবাদিকদের পক্ষ থেকে সিইউজের ওই কর্মসূচিকে ‘উদ্দেশ্যপ্রণোদিত এবং পক্ষপাতমূলক’ বলে মন্তব্য করে বলা হয়, এই কর্মসূচির মাধ্যমে শুধু দৈনিক আজাদীর সর্বজন শ্রদ্ধেয় সম্পাদকেরই নয়, চট্টগ্রামের জনপ্রিয় এই পত্রিকাটিতে কর্মরত সাংবাদিকদেরও মর্যাদা ক্ষুন্ন করা হয়েছে। সিইউজের উক্ত কর্মসূচির জের ধরে চট্টগ্রামের পাঁচটি পত্রিকার প্রকাশনা বন্ধ হয়ে যাওয়ায় কর্মরত সাংবাদিকদের জীবিকা এবং ভবিষ্যত হুমকির মুখে পড়ে। কিন্তু এই সংকট নিরসনে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের কার্যকর কোন পদক্ষেপ পরিলক্ষিত হয়নি। এ অবস্থায় গত ১২ আগস্ট বিকেলে দৈনিক আজাদীতে কর্মরত সাংবাদিকেরা জরুরি বৈঠক করে সিইউজের সদস্যপদ প্রত্যাহারের সিদ্ধান্ত নেন।