পদ্মা ব্যাংকের অর্থ আত্মসাত মামলায় শাহেদকে দুদকের জিজ্ঞাসাবাদ

বাংলাদেশ মেইল ::

পদ্মা ব্যাংকের অর্থ আত্মসাতের মামলায় রিজেন্ট গ্রুপ ও হাসপাতালের চেয়ারম্যান মোহাম্মদ শাহেদ ওরফে শাহেদ করিমকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সোমবার সকাল ১১টার দিকে কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগার থেকে শাহেদকে সেগুনবাগিচায় দুদক কার্যালয়ে আনা হয়। পরে দুদকের উপপরিচালক আবু বকর সিদ্দিকের নেতৃত্বে একটি দল তাকে জিজ্ঞাসাবাদ শুরু করে।

এর আগে তার বিরুদ্ধে পদ্মা ব্যাংক (সাবেক ফারমার্স ব্যাংক) থেকে ঋণ নিয়ে তা ফেরত না দেয়ায় সুদসহ দুই কোটি ৭১ লাখ টাকা আত্মসাতের অভিযোগে মামলা করে দুদক। মামলায় বলা হয়, এই অর্থ আত্মসাতে ব্যাংকটির পরিচালনা পর্ষদের অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতিসহ চারজন জড়িত। এছাড়া ঋণ দেয়ার যেসব শর্ত বিবেচনা করার কথা ছিলো তা নিয়মমাফিক করেনি ব্যাংকটি। পদ্মা ব্যাংকে অর্থ আত্মসাৎ ছাড়াও এনআরবি ব্যাংক লিমিটেড থেকে ১ কোটি ৫১ লাখ টাকার লেনদেনের তথ্যপত্র পর্যালোচনা করে শাহেদের বিরুদ্ধে আত্মসাৎ ও পাচারের অভিযোগে এরই মধ্যে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন।

এছাড়া গত ১৬ই জুলাই চার ব্যাংকের কাছে শাহেদ ও তার প্রতিষ্ঠানের হিসাব খোলার আবেদনপত্র, ট্রেড লাইসেন্স, হিসাব বিবরণী, ঋণ গ্রহণের আবেদন, মঞ্জুরিপত্র ও আনুষঙ্গিক অন্যান্য রেকর্ডপত্রের কপি চেয়েছে দুদক।