পাঁচ আসনে উপ-নির্বাচন, মনোনয়ন ফরম বিতরণ শুরু আ.লীগের

বাংলাদেশ মেইল ::

উপ-নির্বাচনের জন্য পাঁচ সংসদীয় আসনের দলীয় মনোনয়ন ফরম বিতরণ শুরু করছে আওয়ামী লীগ। নওগাঁ-০৬, সিরাজগঞ্জ-০১, পাবনা-০৪, ঢাকা-০৫ ও ঢাকা-১৮ আসনে উপ-নির্বাচনের জন্য মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে ফরম বিতরণ করা হবে। সোমবার (১৭ আগস্ট) থেকে রবিবার (২৩ আগস্ট) পর্যন্ত এই ফরম বিতরণ চলবে। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধানমন্ডির কার্যালয় থেকে প্রতিদিন সকাল ১১টা থেকে বিকাল ৫টার মধ্যে ফরম সংগ্রহ ও জমা দেওয়া যাবে।

দলের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে দলীয় মনোনয়ন প্রত্যাশীদের সবাইকে যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে এবং কোনও প্রকার লোকসমাগম না করে আবেদনপত্র সংগ্রহ ও জমা দেওয়ার অনুরোধ করা হচ্ছে। আবেদনপত্র সংগ্রহের সময় অবশ্যই প্রার্থীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি জমা দিতে হবে।

দলীয় সংসদ সদস্যদের মৃত্যুজনিত কারণে শূন্য হওয়া এই পাঁচটি আসনের মধ্যে দুটির উপ-নির্বাচন অনুষ্ঠানের প্রথম ৯০ দিন ইতোমধ্যে শেষ হয়েছে। করোনা সংক্রমণের কারণে নির্বাচন কমিশন ওই সময়ের মধ্যে নির্বাচন না করে পরবর্তী ৯০ দিনের মধ্যে ভোট করার সিদ্ধান্ত নিয়েছে।

কমিশন সূত্রে জানা গেছে, পাঁচটি আসনের মধ্যে দুই বা তিনটির উপ-নির্বাচনের তফসিল আগামী সপ্তাহের শেষ দিকে ঘোষণা হতে পারে। বাকিগুলো তফসিল আগামী মাসের হওয়ার সম্ভাবনা রয়েছে।