করোনা: চট্টগ্রাম নতুন আক্রান্ত ৫৬

    বাংলাদেশ মেইল ::

    গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৭৯১টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৫৬ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৮ হাজার ৩৭৭ জন।

    গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে একজন মারা গেছেন।

    সোমবার (২১ সেপ্টেম্বর) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী,  এ দিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবসহ চট্টগ্রামে ৬টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।  এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৮১টি নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছে ৮ জন।

    বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৪১২টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ১৫ জন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৪০টি নমুনা পরীক্ষা করে ৮জন করোনা পজেটিভ পাওয়া গেছে।

    এ ছাড়া চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে এদিন কোনো নমুনা পরীক্ষা হয়নি।
    শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৫০টি নমুনা পরীক্ষা করে ১১জন, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৪৩টি নমুনা পরীক্ষা করে ২জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১১টি নমুনা পরীক্ষা করে ৫ জনের করোনা পজেটিভ ফল পাওয়া গেছে।

    তা ছাড়া, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৫৪টি নমুনা পরীক্ষা করে ৭ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে।

    চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায়  ৫৬ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ৭৯১টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৪২জন এবং উপজেলায় ১৪জন। এইদিন সুস্থ হয়েছেন ৫৩ জন।