গ্যাস সিলিন্ডার বিস্ফেরণ, ৭ টি বাড়ি পুঁড়ে ছাই

মধুবন কারখানায় আগুন

 

বাংলাদেশ মেইল::

গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে সৃষ্ট আগুনে নগরের চান্দগাঁও মোহরা ৫ নম্বর ওয়ার্ডের ৭টি বাড়ি পুড়ে গেছে। এতে আনুমানিক ২০ লাখ টাকারও বেশি ক্ষতি হয়েছে তাদের।

রোববার (২০ সেপ্টেম্বর) রাত ১০টা ৩৫ মিনিটে পূর্ব মোহরার আব্দুর রশিদ কেরানির বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘট।

ফায়ার সার্ভিস ও এলাকাবাসীর সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনতে আনতে ৭টি পরিবারের ঘর পুড়ে ছাই হয়ে যায়।

আগ্রাবাদ ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়েছে, গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত এতে এক লাইনে থাকা ৭টি ঘর আগুনে পুড়ে গেছে। আগুনের সংবাদ পেয়ে কাল (রোববার) রাত ১০টা ৩৫ মিনিটে ঘটনাস্থলে ছুটে যায় কালুরঘাট ফায়ার সার্ভিসের দুটি গাড়ি। পরে সিডিএর নির্মিণাধীন ড্রেনের কারণে বড় গাড়িটি যেতে না পারলেও ছোট গাড়িটি এসে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনে। এতে ৭টি পরিবারের ঘর পুড়ে গেলেও উদ্ধার করা হয়েছে ১৮ লাখ টাকার মালামাল।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত নাজিম উদ্দিন জানান, আকতারের ঘর থেকে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়ে আগুন লাগে। এতে মুহুর্তেই এক লাইনে থাকা রফিক, আকতার, সেলিম, আজিম, নাজিম, নুরুল ইসলাম ও আব্দুস সালামের ৭টি সেমি পাকা ঘর পুড়ে ছাই হয়ে যায়। এতে কয়েকজন সামান্য আহত হলেও কেউ গুরুতর দুর্ঘটনার শিকার হননি। তবে ২০ লাখ টাকারও বেশি ক্ষয়ক্ষতি হয়েছে।

বর্তমানে ক্ষতিগ্রস্তরা খোলা আকাশের নীচে মানবেতর জীবন যাপন করছেন। দ্রুত সময়ের মধ্যে সরকারি সহযোগিতার দাবি জানিয়েছেন তারা।