৪ সদস্য বিশিষ্ট মেডিকেল বোর্ড গঠন
    বাঁশখালীতে ২৫ চীনা নাগরিকের করোনা সনাক্ত

    জোবাইর চৌধুরী, বাঁশখালী ::
    বৃহৎ প্রকল্প চট্টগ্রামের বাঁশখালী গন্ডামারা কয়লা বিদ্যুৎ কেন্দ্রে কর্মরত ২৫ চীনা নাগরিকের শরীরে করোনা সনাক্ত হয়েছে। আক্রান্তদের প্রকল্প এলাকায় নিজস্ব বাসভবনে আইসোলেশনে রাখা হয়েছে বলে জানা যায়। এ ঘটনায় বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃক ডাক্তার অলক দেবকে প্রধান করে ৪ সদস্য বিশিষ্ট একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। সোমবার (১৪ সেপ্টেম্বর) সকাল ১১ টার দিকে গঠিত মেডিকেল বোর্ডের সদস্যরা করোনা আক্রান্তদের খোঁজ খবর নেয়ার জন্য প্রকল্প এলাকায় গিয়েছেন। এদিকে বাঁশখালীতে নতুন করে একদিনে ২৫ জন বৈদেশিক নাগরিকের শরীরে করোনা সনাক্ত হওয়ায় এলাকায় নতুন করে আতংক দেখা দিয়েছে। তবে করোনায় আক্রান্ত সকল ব্যক্তি একটি নির্দিষ্ট এলাকায় হওয়ায় এবং উপজেলার প্রত্যন্ত এলাকা হতে নতুন করে কারো শরীরে করোনা আক্রান্তের রিপোর্ট না পাওয়ায় এখনো পর্যন্ত করোনার প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে রয়েছে বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা মোঃ শফিউর রহমান মজুমদার। তাছাড়া ২৫ চীনা নাগরিকের শরীরে করোনা সনাক্ত হওয়ার বিষয়টিও তিনি নিশ্চিত করেছেন।
    মেডিকেল সূত্রে জানা যায়, গত কয়েকদিন যাবত কয়লা বিদ্যুৎ কেন্দ্রে কর্মরত ২৫ চীনা নাগরিকরা জ¦র সর্দি কাশিতে ভুগছিলেন। শনিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে তারা নমুনা প্রদান করেন। রবিবার রাতে ফৌজদারহাট বি.ডি.টি.আই বক্ষব্যাধি হাসপাতাল হতে তাদের নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ ধরা পড়ে। চীনা নাগরিকদের শরীরে করোনা সনাক্ত হওয়ার পর আইসোলেশনে থাকা রোগীদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মেডিকেল বোর্ড গঠন করে সার্বক্ষণিক খোঁজ খবর রাখছেন।
    উল্লেখ্য, এ পর্যন্ত বাঁশখালীতে ১৩৪২ জনের নমুনা সংগ্রহ করে। তার মধ্যে ২৪৫ জনের শরীরে করোনা পজেটিভ ধরা পড়ে। সুস্থ হয়েছেন ২১৪ জন। মৃত্যুবরণ করেছেন একজন।