ম্যানসিটির প্রস্তাবে রাজি লিওনেল মেসি

বাংলাদেশ মেইল ::

আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসিকে এর আগে একাধিকবার দলে ভেড়ানোর চেষ্টা চালিয়েছিল ম্যানচেস্টার সিটি। মেসি বার্সেলোনা ছাড়তে রাজি না হওয়ায় অপূর্ণই থেকে যায় সিটিজেনদের সেই চাওয়া। তবে এবার ছয়বারেরর বর্ষসেরা ফুটবলারকে ইতিহাদে আনার সবচেয়ে ভাল সুযোগ ম্যানচেস্টারের আকাশী-নীলদের। সুযোগটা নেয়ার সবরকম চেষ্টাই করে যাচ্ছে তারা। লিওনেল মেসির জন্য ৭০০ মিলিয়ন ইউরোর প্রস্তাবনাও প্রস্তুত করেছে ম্যানসিটি। গোলডটকম একটি বৃটিশ সংবাদমাধ্যমের বরাত দিয়ে জানিয়েছে, ম্যানচেস্টার সিটির প্রস্তাবে রাজি লিওনেল মেসি।

পাঁচ বছরের চুক্তিতে মেসিকে নিতে চায় সিটি। চুক্তি অনুযায়ী প্রথম তিন বছর মেসি খেলবেন ইংলিশ প্রিমিয়ার লীগে। শেষের দুইবছর তিনি খেলবেন সিটিজেনদের মালিকানাধীন আরেক ক্লাব নিউইয়র্ক সিটিতে।

যুক্তরাষ্ট্রের মেজর সকার লীগে (এমএলএস) খেলে নিউইয়র্ক সিটি। বৃটিশ সংবাদমাধ্যমটি মেসির একটি ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, ‘ম্যানচেস্টার সিটি কোচ পেপ গার্দিওলা মেসির সেরাটা বের করে আনতে পেরেছে। মেসি চাইছেন আবারো তিনি গার্দিওলার সঙ্গে জুটি বেঁধে আগের সেই সোনালি দিন ফিরিয়ে আনতে চান।’ লিওনেল মেসি ছয়বার ফিফা বর্ষসেরা হয়েছেন। এরমধ্যে চারবারই জিতেছেন গার্দিওলা বার্সেলোনার কোচ থাকাকালীন। কাতালানদের জার্সিতে মেসির জেতা চারটি চ্যাম্পিয়ন্স লীগের দুটি এসেছে গার্দিওলা যখন বার্সেলোনার কোচ ছিলেন। মেসির বিশ্বসেরা হয়ে ওঠার শুরুটা গার্দিওলার হাত ধরেই। ২০০৮ থেকে ২০১২ পর্যন্ত পেপ গার্দিওলার অধীনে ১৫টি শিরোপা জিতেছে বার্সেলোনা। যাতে বড় অবদান মেসির।

বার্সেলোনার ভঙ্গুর অবস্থান, পরিকল্পনাহীন ভবিষ্যৎ প্রকল্প এবং বোর্ড কর্তাদের সঙ্গে মতের অমিল হওয়ায় গত ২৫শে আগস্ট ক্লাব ছাড়ার ঘোষণা দেন মেসি। ৭০০ মিলিয়ন রিলিজ ক্লজের সুরাহা না হওয়ায় ঝুলে রয়েছে মেসির ভবিষ্যত।