এগিয়েছে রোনালদোর পর্তুগাল, আগের অবস্থানেই মেসির আর্জেন্টিনা

বাংলাদেশ মেইল ::

ফিফা র‌্যাঙ্কিংয়ে শীর্ষ স্থান ধরে রেখেছে বেলজিয়াম। শীর্ষ চারে অবস্থান পরিবর্তন হয়নি। যথারীতি দ্বিতীয় স্থানে বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স, তৃতীয় স্থানে ব্রাজিল, চতুর্থ স্থানে রয়েছে ইংল্যান্ড। আগের নবম স্থানেই রয়েছে লিওনেল মেসির আর্জেন্টিনা। তবে ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগালের দুই ধাপ উন্নতি হয়েছে। তারা উঠে এসেছে পঞ্চম স্থানে। এক ধাপ অবনতিতে ষষ্ঠ স্থানে নেমে গেছে উরুগুয়ে। আর এক ধাপ এগিয়ে সপ্তম স্থানে উঠে এসেছে স্পেন।

আজ বৃহস্পতিবার ফিফার অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে নতুন র‌্যাঙ্কিং।
ক্রোয়েশিয়ার দুই ধাপ অবনমন হয়েছে। বিশ্বকাপ রানার্সআপরা নেমে গেছে আটে। কলম্বিয়া ও মেক্সিকো যথারীতি দশম ও একাদশ স্থানে রয়েছে। এক ধাপ এগিয়েছে চারবারের বিশ্বচ্যাম্পিয়ন ইতালি (১২তম), জার্মানি (১৪তম) এবং নেদারল্যান্ডস (১৩তম)। সুইজারল্যান্ড ৩ ধাপ পিছিয়ে ১৫-তে নেমে গেছে।
শীর্ষ ৪০-এ থাকা দলগুলোর মধ্যে সবচেয়ে বেশি এগিয়েছে রাশিয়া। ৬ ধাপ উন্নতিতে ৩২তম স্থানে উঠে এসেছে গত বিশ্বকাপের আয়োজকরা। আর এশিয়ার দলগুলোর মধ্যে উল্লেখযোগ্য উন্নতি হয়েছে ইরান (তিন ধাপ এগিয়ে ৩০তম) ও চাইনিজ তাইপের ( ২ ধাপ এগিয়ে ১৩৬তম)। বাংলাদেশ আগের ১৮৭তম স্থানেই রয়েছে। লাল-সবুজদের অর্জিত রেটিং পয়েন্ট ৯১৪।